১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ

চকরিয়ায় দুর্বৃত্তদের হামলায় মা ও ছেলে আহত

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে জমি বিক্রেতা পক্ষের লেলিয়ে দেয়া দুর্বৃত্তদের হামলায় ছয় বছর পর ক্রেতা পক্ষের মা ও ছেলে গুরুতর আহত হয়েছে। তাদেরকে উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের বালুরচর এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা। আহতরা হলেন, বালুরচর গ্রামের মোক্তার আহমদের স্ত্রী মমতাজ বেগম ও তার ছেলে মিরাজ উদ্দিন।

অভিযোগে আক্রান্ত পরিবার সদস্যরা জানান, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের বালুরচর এলাকার নুরুল হকের স্ত্রী মাহামুদা খাতুন প্রায় ৬বছর আগে পারিবারিক কারনে টাকার প্রয়োজন হওয়ায় একই এলাকার মৃত আবদুল মতলবের ছেলে মোক্তার আহমদকে জমি বিক্রির প্রস্তাব দেন। দুই পক্ষের কথা মতো ত্রিশ হাজার টাকা মূল্য ধার্য্য করে ২০১০ সালের ১৮ অক্টোবর তেইশ হাজার টাকা বুঝে নিয়ে ১০ কড়া জমি বিক্রির বায়না গ্রহণ করে মাহামুদা খাতুন।

জমি ক্রেতা মোক্তার আহমদ জানান, বায়না করার পর বিক্রেতা মাহামুদা জমি রেজিষ্টারী সম্পাদনের আশ্বাস দিয়ে তাকে জমি দখল বুঝিয়ে দেয়। এরপর তিনি ক্রয়কৃত জমির খানাখন্দেক ভরাট করে বসতভিটা তৈরি করে সেখানে একটি বাড়ি নির্মাণ করে পরিবার নিয়ে বসবাস করে আসছে।

ভুক্তভোগী মোক্তার আহমদ দাবি করেন, ইত্যবশরে বিক্রেতা মাহমুদা ফের জমি রেজিষ্টারী করে দেওয়ার কথা বলে তার কাছ থেকে আরো অতিরিক্ত টাকাসহ ৬০ হাজার টাকা গ্রহন করে। কিন্তু জমি রেজিষ্টারী দিতে তালবাহানা শুরু করে। এ অবস্থার প্রেক্ষিতে ভুক্তভোগী মোক্তার আহমদ ঘটনাটি স্থানীয় জনপ্রতিনিধি ও শালিসকারকদের কাছে বিচার দায়ের করে।

আক্রান্ত পরিবার সদস্যদের অভিযোগ, ঘটনাটি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধির কাছে নালিশ করায় উল্টো ক্ষিপ্ত হয়ে বিক্রেতা পক্ষের লোকজন ক্রেতা পক্ষের পরিবারকে বসতি থেকে উচ্ছেদে একাধিকবার হামলা চালায়।

সর্বশেষ মঙ্গলবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশ অমাণ্য করে মোক্তার আহমদের বসত বাড়িতে গিয়ে বিক্রেতা পক্ষের নুরুল হক ও তার ছেলে কামাল হোসেন ও জামাল হোসেন সহ দুর্বৃত্তরা হামলা চালায়।

এ সময় বাঁধা দিতে গেলে হামলায় গৃহকর্তা মোক্তার আহমদের স্ত্রী মমতাজ বেগম ও পুত্র মিরাজ উদ্দিন গুরুতর আহত হয়। হামলার এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আক্রান্ত পরিবার।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।