২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ   ●  বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা

চকরিয়ায় কর্মজীবী-শিক্ষার্থীর জন্য গড়ে তোলা হলো হোষ্টেল উদ্বোধন করলেন এমপি জাফর

বার্তা পরিবেশক ঃ
কক্সবাজারের চকরিয়া পৌরশহরের শহীদ আবদুল হামিদ বাসটার্মিনাল সংলগ্ন পৌরসভার কিচেন মার্কেটের কয়েক তলায় গড়ে তোলা হয়েছে শ্রমজীবী ও শিক্ষার্থীদের জন্য ‘হামদান সুপার হোষ্টেল’।

সোমবার (২ জানুয়ারী) দুপুরে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন কর্মজীবীদের এই হোষ্টেল। এতে সভাপতিত্ব করেন চকরিয়া পৌরমেয়র আলমগীর চৌধুরী। উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী মাস-উদ মোরশেদ, হোষ্টেলের উদ্যোক্তা ও চেয়ারম্যান আবদুল গফুর মানিক, ছাত্রনেতা রাহাত তারেকসহ বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ।

ব্যতিক্রমী এই হোষ্টেলের উদ্যোক্তা আবদুল গফুর মানিক জানান- শিক্ষা, চাকরি, ব্যবসাসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে পাঁচ উপজেলার মোহনা চকরিয়া। সেই অনুপাতে কর্মজীবী, শিক্ষার্থীদের জন্য কোন আবাসিক হোষ্টেল গড়ে উঠেনি। তাছাড়া ভাড়া বাসায় থাকাটাও অনেক ব্যয়বহুল। তাই ডাক্তার, ব্যাচেলর, চাকরিজীবী, ব্যবসায়ী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য গড়ে তোলা হয়েছে এই আবাসন ব্যবস্থা। এখানে স্বল্প খরচে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত হোষ্টেলের সিট বরাদ্দ পাবেন আগ্রহীরা।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম বলেন, ‘চকরিয়াতে এমন উদ্যোগ নেওয়ায় ব্যক্তিগতভাবে আমি ধন্যবাদ জানাচ্ছি ‘হামদান সুপার হোষ্টেল’ এর উদ্যোক্তাকে। কারণ এই হোষ্টেলে যারা থাকবেন তারা নিজ বাড়িতেই থাকছেন বলে মনে হবে। আমি প্রতিটি ফোরের কক্ষগুলো ঘুরে দেখে সেই পরিবেশ দেখেছি। আমি এই প্রতিষ্ঠানের সফলতা কামনা করছি এবং সবাইকে এই হোষ্টেলের সেবা নেওয়ার অনুরোধ জানাচ্ছি।’

জাতীয় সমাজসেবা দিবস উদযাপনের আলোচনা সভা ও র‌্যালীতে এমপি জাফর ঃ এদিকে এমপি জাফর আলম সোমবার দুপুরে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় সমাজসেবা দিবস উদযাপন-২০২৩ এর আলোচনা সভা ও র‌্যালীতে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুম মোহনায় অনুষ্ঠিত দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, বিএমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, পৌরসভার নারী কাউন্সিলর ও মহিলা আওয়ামী লীগ নেত্রী ফারহানা ইয়াছমিন ফোরকান, উপজেলা সমাজসেবা কর্মকর্তাসহ সরকারি বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তা, বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ।
অপরদিকে এমপি জাফর আলম পরিদর্শন করেন উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছড়ারকূলের বায়তুর রহমান জামে মসজিদের উন্নয়ন কাজ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।