২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

খুনিয়াপালংয়ে পোল্ট্রি কর্মচারী হত্যার প্রতিবাদে এলাকাবাসীর মানবন্ধন ও সমাবেশ

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের বড়ডেপা এলাকায় পোল্ট্রি কর্মচারী মোহাম্মদ জুয়েল  হত্যার প্রতিবাদে এলাকাবাসীর উদ্যোগে মানবন্ধন ও বিশাল  বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে এলাকাবাসীর ও নিহতের পরিবারের ব্যানারে বড়ডেবা এলাকায় এই মানবন্ধনের আয়োজন করেন।
এতে বক্তব্য রাখেন খুনিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান আবদুল হক কোম্পানী, সাবেক চেয়ারম্যান সাংবাদিক আবদুল মাবুদ, খুনিয়পালং ১ নং ওয়ার্ডের মেম্বার ডাক্তার নছরুল্লাহ রায়হান,  ৪ নং ওয়ার্ড মেম্বার গিয়াস উদ্দিন, নিহত জুয়েলের বড় ভাই মো. রাসেল, মো. জুবাইর,  মো. জালাল, সাজ্জাদ কাইছার বাপ্পী,  ফেরদৌস ওয়াহিদ প্রমুখ।
খুনিয়াপালং ইউননিয়নের চেয়ারম্যান আবদুল হক কোম্পানী বলেন, কিশোর মোহাম্মদ  জুয়েলের সঠিক বিচার না হওয়া পর্যন্ত সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবেন আইনের মাধ্যমে।  জুয়েলের পরিবার যাতে সুষ্টু বিচার পায়, তার জন্য তিনি  প্রশাসনের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
সাবেক চেয়ারম্যান সাংবাদিক আবদুল মাবুদ ২৪ ঘন্টার মধ্যে রোহিঙ্গা সন্ত্রাসী খুনি রশিদ ও তার পিতা সিকান্দরসহ জড়িতের গ্রেফতারের দাবি জানান। তিনি গ্রামে রোহিঙ্গাদের আশ্রয় না দেয়ার জন্য এলাকাবাসীর প্রতি  অনুরোধ করেন। মানবন্ধনে এলাকাবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আইন নিজের হাতে তুলে নিবেন না। সঠিক প্রক্রিয়ায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী তুলেন তিনি। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করেন স্থানীয় নারী -পুরুষ।এর পূর্বে বাদে আছর বড়ডেপা জামে মসজিদ প্রাঙ্গনে নিহত মোহাম্মদ জুয়েলের নামাজে জানাজা হয়। এতে  ইমামতি করেন বড়ডেপা জামে মসজিদের খতিব মৌলানা  মোহাম্মদ জুনায়েদ।
রামু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)
আনোয়ারুর হোসাইন বলেন পুলিশ ময়নাতদন্তের শেষে জুয়েলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে।।এ ঘটনায় পুলিশ দুই নারীকে গ্রেফতার করেছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। এখনো নিহত পরিবারের পক্ষ থেকে এজাহার দেয়নি।
প্রসঙ্গতঃ গত শুক্রবার বিকেলে  রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের বড়ডেপা হেডম্যান পাড়ার মনিরুজ্জামানের ছেলে পোল্ট্রি কর্মচারী কিশোর মোহাম্মদ জুয়েলের রাশ  রামু থানা পুলিশ  উদ্ধার করে। নিহত জুয়েল বড়ডেপা এলাকায় মো. রশিদের মালিকানাধীন শিকদার পোল্ট্রি ফার্মের কর্মচারী হিসাবে কর্মরত ছিল। নিজত জুয়েলের পরিবারের দাবি শিকদার পোল্ট্রি ফার্মের মালিক রশিদ ও তার বাবা সিকান্দার পিটিয়ে হত্যা করে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।