৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা

কুতুবদিয়ায় গ্রাম পুলিশের জরুরী সভা অনুষ্ঠিত

আবুল কাশেম,(কুতুবদিয়া): কুতুবদিয়ায় গ্রাম পুলিশের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১১ টায় উপজেলা সদরের বড়ঘোপ ইউনিযন পরিষদের হল রুমে অনুষ্ঠিত এ সভায় সভাপতি ছিলেন উপজেলা গ্রাম পুলিশ সভাপতি ও কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের দফাদার বাবু জহর লাল দাশ, প্রধান অতিথি ছিলেন বড়ঘোপ ইউনিয়ন পরিষদের সচিব দেলোয়ার হোছেন। সভায় বক্তব্য রাখেন দক্ষিণ দূরুং ইউনিয়নের গ্রাম পুলিশ হাফেজ আহামদ, বড়ঘোপ ইউনিয়নের গ্রাম পুলিশ অরুন কুমার দাশ, লেমশীখালী ইউনিয়নের দফাদার বাবু পরিমল দাশ, উত্তর ধূরুং ইউনিয়নের দফাদার মনজুর আলম ও আলী আকবর ডেইল ইউনিয়ের গ্রাম পুলিশ মনজুর আলম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে বড়ঘোপ ইউনিযন পরিষদের সচিব দেলোয়ার হোছেন উপস্থিত গ্রাম পুলিশদের সাংগঠনিক বিষয়ে গুরুত্বপুর্ণ দিক নির্দেশনা দেন।
সভাপতির বক্তব্যে বাবু জহর লাল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিগত ২০০৯ সালের ২৮ শে জুলাই জাতীর উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে গ্রাম পুলিশদের প্রতিশ্রুতি দিয়ে বলে ছিলেন গ্রাম পুলিশদেরকে চতুর্থ শ্রেণির পদমর্যদা দেওয়া হবে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় তা এখনো বাস্তবায়ন হয়নি। বর্তমানে দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে বাংলাদেশ গ্রাম পুলিশ সদস্যগণ অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে এবং ছেলে মেয়েদের দিতে পারছেনা ভাল খাবার, উচ্চ শিক্ষা ও চিকিৎসা সেবা। স্বল্প বেতনে চাকুরী করা সত্ত্বেও রাতদিন গ্রাম পুলিশের পরিশ্রমের শেষ নাই। ইউনিয়ন পরিষদে যাবতীয় দায়িত্ব পালনসহ উপজেলার বিভিন্ন দপ্তরে দাপ্তরিক কাজে সহযোগিতা ও বিভিন্ন অপরাধ দমন মূলক কর্মকান্ডে আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগীতা করার মত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করার পরও আমাদের ন্যায্য দাবী পাইনি।
সভাপতি আরো বলেন, বাংলাদেশ সরকার গ্রাম পুলিশের জন্য থানায় হাজিরা, দৈনিক যাতায়াত ভাতা চালু করেছেন। কিন্তু কক্সবাজার জেলার অন্যান্য উপজেলার গ্রাম পুলিশ সদস্যগণ ওইসব সুবিধা ভোগ করে থাকলেও কুতুবদিয়া উপজেলার গ্রাম পুলিশ সদস্যরা এখনও বঞ্চিত। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে সরকারি পরিপত্রসহ অবহিত করা হবে।
বক্তারা এলাকায় রোহিঙ্গা অনুপ্রবেশ, বাল্য বিবাহ, ইয়াবা ও চুরি ডাকাতি ইত্যাদি অপরাধ মুলক কর্মকান্ড যাতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য সকল গ্রাম পুলিশ সদস্যদেরকে অনুরোধ জানান।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।