২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

“করোনা” ঠেকাতে সম্মুখ যোদ্ধা হিসেবে আমার অংশগ্রহণে আজ আমিই আক্রান্ত

১০৩ দিন ধরে কোভিড-১৯ “করোনা” সংক্রমণ ঠেকাতে সম্মুখ যোদ্ধা হিসেবে সবসময় নিজেকে মানুষের কল্যানে নিয়োজিত রেখেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আ’লীগের সহ সভাপতি তসলিম ইকবাল চৌধুরী। সবার কাছ থেকে দোয়া চেয়ে তিনি ফেইজবুকে স্ট্যাটাস দেন। স্ট্যাটাস টি হুবহু তুলে ধরা হলো-

বৈশ্বিক মহামারি করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে আমার প্রিয়নেতা সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্টার বিমূর্ত প্রতীক, পার্বত্য চট্টগ্রামের শিক্ষা, শান্তিও উন্নয়নের রুপকার; পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের নির্দেশে আমার প্রিয় নাইক্ষ্যংছড়ির মানুষ কে করোনা সচেতনও এলাকা’কে জীবানুমুক্ত রাখতে জীবাণুনাশক স্প্রে ছিটানো, জনগণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ থেকে শুরু করে জীবানুনাশক স্রে বিতরণ করি৷

আমার প্রিয়নেতার অনুপ্রেরণায় উজ্জীবিত হয়ে আমার সাধ্য অনুযাযী আমার নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের কর্মহীন, অসহায়, নিম্নআয়ের ১২০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা [চাল,ডাল,সয়াবিন তেল, চনা,সাবান, চিনি]পৌঁছে দিয়েছি। পবিত্র রমজানে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের প্রায় ৫০০০ হাজার মানুষের মাঝে রান্না করা ইফতারের প্যাকেট বিতরণ করেছি।

পাশাপাশি দোছড়ি, ঘুমধুম, সোনাইছড়ি ইউনিয়নেও পৌঁছে দিয়েছি মানবিক সহায়তা। বীর বাহাদুর ফাউন্ডেশনের সৌজন্যে করোনা মোকাবেলায় স্বাস্থ্য সচেতনতার জন্য আমার নাইক্ষ্যংছড়ি’র জনগণের মাঝে ১২০০ হ্যান্ড স্যানিটাইজার, ৪০০ সাবানও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছি।

স্বেচ্ছাসেবী সংগঠন “দুর্যোগে মানবিক প্রয়াস” এর পক্ষ থেকেও আমরা অসহায়, হতদরিদ্র, কর্মহীন, নিম্নআয়ের ২০০০(দুই হাজার)পরিবারের দুয়ারে দুয়ারে  ত্রাণ পৌঁছে দিয়েছি। আমি সংগঠন’টির ”মহাসচিব”।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে মরণব্যাধি  করোনা কে তোয়াক্কা না করে আমার অভিভাবক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয় সমগ্র পার্বত্যও বান্দরবান বাসীর সেবায় নিজেকে বিলিয়ে দিয়ে ৬ জুন কোভিড-১৯ বা ‘করোনায়” আক্রান্ত হন। যে মানুষটি নিজের জীবন-যৌবন বিসর্জন দিয়েছেন বান্দরবানের সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্টাসহ শিক্ষা, শান্তি ও উন্নয়নের জন্য। সে মানুষটি কোভিড-১৯ বা করোনায় আক্রান্ত হওয়ার পর  মন্ত্রী মহোদয়ের আশু রোগমুক্তি কামনায় ছুটে যায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে; মসজিদে সম্পন্ন হয় খতমে কোরআন; বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের পাশাপাশি এতিম, অসহায়, শিশুসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনাও খাবার বিতরণ করি।

মানুষের দোয়ায়ও সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আমার প্রিয়নেতা সুস্থতার পথে।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে এই দুঃসময়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেওয়ার জন্য সর্বাত্মক প্রস্তুত ছিলাম। কারণ জনগণের দুঃসময়ে লেজ গুটিয়ে ঘরে থাকার মানুষ আমি নই; জনগণের পাশে থাকার জন্যও জনগণের সেবা করার জন্যই আমি রাজনীতি করি৷ ভয়াবহ করোনার ভয় আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারে নি! কারণ জনগণের দুঃসময়ে পাশে দাঁড়ানোতেই আমার আত্মতৃপ্তি; প্রশান্তি।

করোনা ভাইরাস বা কোভিড-১৯ সমগ্র পৃথিবী কে তছনছ করে ফেলেছে। আজ পুরো পৃথিবী বিপর্যস্ত; ভয়াবহ করোনা’র সম্মুখে পৃথিবীর চিকিৎসা ব্যাবস্থাও আজ বিপর্যস্ত। চারদিকে মৃত্যুর মিছিল; স্বজন হারানোর আর্তনাদে আকাশ ভারী হয়ে উঠেছে ক্রমশ-ই!
দিনদিন যেমনি বাড়ছে সংক্রমনের সংখ্যা তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যা। করোনার সেই ভয়াল থাবা থেকে শেষমেষ আমিও রক্ষা পেলাম না। আমিও ১৯জুন করোনায় আক্রান্ত হয়। সেটা নিয়ে আমার কোন আফসোস নেই৷ আল্লাহ্ ভরসা; জীবন; মৃত্যু সব আল্লাহ্’র হাতে।

কিন্তু আপনারা যারা আমি আক্রান্ত হওয়ার পর থেকে আমার জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আনন্দ উল্লাসে মেতে উঠেছেন; আমার বাড়ির সামনে কেন লাল ফ্ল্যাগ দেওয়া হলো না আর লাল ফ্ল্যাগ দেওয়ার জন্য যে বা যারাই উঠেপড়ে লেগেছেন তাদের বলছি যেকোন মুহুর্তে যে কোন মানুষ এই রোগে আক্রান্ত হতে পারে; সুতরাং নোংরা রাজনীতির বশবর্তী হয়ে এটা নিয়ে আনন্দ উল্লাসের কিছুই নেই। যদি ভেবে থাকেন আমার বাড়ির সামনে লাল ফ্ল্যাগ দিয়ে আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করবেন সেটা আপনাদের ভূল ধারণা।

আমি সবসময় দোয়া করি মহান আল্লাহ্’র কাছে এই রোগে যেন আপনারা আক্রান্ত না হন৷

আপনারা আমার জন্য আল্লাহ্’র কাছে দোয়া করবেন যেন খুব দ্রুত সুস্থ হয়ে আপনাদের মাঝে ফেরত আসতে পারি। আল্লাহ্ সহায়। আল্লাহ্ সবাই কে হেফাজতও যারা করোনা রোগে আক্রান্ত হয়ে জীবন বাঁচানোর জন্য লড়াই করতেছে তাদের দ্রুত সেফা দান করুক৷

দোয়া কামনায়:
চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,
সহ-সভাপতি, নাইক্ষ্যংছড়ি উপজেলা আ’লীগ।
সাবেক চেয়ারম্যান,নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।