২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

কক্সবাজার পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল ২৪ মার্চ

প্রেস বিজ্ঞপ্তি;
কক্সবাজার পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ।

ওইদিন সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের উন্মুক্ত মাঠে এবং দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে।

এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ মোঃ স্বপন, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা ও আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম।

উদ্বোধক হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন সাবেক সাংসদ, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনে সাংসদ আশেক উল্লাহ রফিক, সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, এডভোকেট রনজিত দাশ, সাংগঠনিক সম্পাদক মাসুদুল হক রাশেদ, মাহবুবুর রহমান ও নাজনীন সারোয়ার কাবেরী।

ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে সভাপতিত্ব করবেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজিবুল ইসলাম। প্রথম অধিবেশন সঞ্চালনা করবেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর।

এই  সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে কক্সবাজার পৌর আওয়ামী লীগের এক বর্ধিত সভা রোববার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক সংগঠন। পাশাপাশি এটি একটি পরিবার। কক্সবাজার পৌর আওয়ামী লীগ অত্যন্ত সুশৃংখল সংগঠন। আমরা আশা করি আগামী ২৪ মার্চ তাদের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অত্যন্ত সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হবে।

বর্ধিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, এড. রনজিত দাশ, সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের  সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগ নেতা আসিফ উল মওলা, পরিমল কান্তি দাস, নাজমুল হোসাইন রাজীব, সেলিম উল্লাহ, সালাউদ্দিন সেতু, হাসান মেহেদী রহমান, ইয়াহিয়া খান, আব্দুল্লাহ আল মাসুদ আজাদ, জানে আলম পুতু, আরমানুল আজিম, তাজউদ্দিন তাজু, সেলিম ওয়াজেদ, দুলাল দাস, জহিরুল কাদের ভুট্টো, দীপক দাস, নজরুল ইসলাম ও শাহেদ আলী প্রমুখ। 

সভায় বক্তারা আগামী ২৪ মার্চ সম্মেলন ও কাউন্সিল সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করার জন্য আলোচনা করেন এবং  পুরো শহর সজ্জিত করার বিষয়ে কর্মসূচি দেন। ওইদিন কাউন্সিল অধিবেশন করার জন্য জান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর কাছে কাউন্সিলর তালিকা হস্তান্তর করেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজিবুল ইসলাম।

এদিকে কক্সবাজার পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক ও ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শাহনেওয়াজ চৌধুরীকে সদস্য সচিব করে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটি এই সম্মেলনকে সামনে রেখে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব জানান, আগের দিন সন্ধ্যা থেকেই সম্মেলন স্থলে মুক্তিযুদ্ধের গান পরিবেশন করা হবে। ২৪ মার্চ সকাল দশটায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের উন্মুক্ত মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন ও কাউন্সিল এর উদ্বোধন হবে। দুপুর দেড়টায় নামাজের বিরতির পর বিকেল তিনটায় দ্বিতীয় অধিবেশন কাউন্সিল শুরু হবে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে। 

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।