৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন : আটক ১

কক্সবাজারে জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও অধিকাংশ কেন্দ্রেই ১১টার পর থেকে ১জন ২জন করে ভোট প্রদান শুরু করেন।

তবে এই নির্বাচনে ভোটাররা নির্বাচিত জনপ্রতিনিধি হওয়ায় উপিস্থিতির ক্ষেত্রে তেমন সাড়া মেলেনি।

এদিকে জেলার ১৪নং ওয়ার্ড উখিয়ায় ভোট প্রদানের পর মোবাইল ফোনে ব্যালটের ছবি ধারণের অভিযোগে এক ভোটারকে আটক করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। আটককৃত ভোটার সরওয়ার কামাল পাশা রাজাপালং ইউনিয়ন পরিষদের সদস্য এবং উপজেলা শ্রমিক লীগের সভাপতি। নির্বাচন সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে নেয়া হয়েছে প্রস্তুতি। প্রশাসন থেকে গ্রহণ করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ প্রার্থী লড়ছেন। একজন সাবেক এমপি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান, (জাপা) জেপি প্রেসিডিয়াম সদস্য এএইচ সালাউদ্দিন মাহমুদ অপর জন সদ্য সাবেক জেলা পরিষদ প্রশাসক ও সাবেক এমপি মোস্তাক আহমদ চৌধুরী।

এদিকে জেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের ৪ নং ওয়ার্ডের (পেকুয়া) পুরুষ সদস্য পদের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে নির্বাচন কমিশন এ ওয়ার্ডের ভোট গ্রহণ স্থগিত করে। কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. আলী হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হোসেন জানান, কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ১৫টি কেন্দ্রে জেলার ১০০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৫টি কেন্দ্রের জন্য ৫৪০ জন নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে। এদের মধ্যে ১৫জন প্রিজাইডিং কর্মকর্তা, ৩০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ৬০জন পোলিং কর্মকর্তা, ১৫০ জন পুলিশ, ২৫৫ জন আনসার ভিডিপি সদস্য এবং ১৫জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

জেলা পরিষদের ২১টি পদের মধ্যে ভোট গ্রহণ হবে ১৭টি পদে। ইতোমধ্যে ৪টি সদস্য পদে ৪জন বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাধারণ সদস্য পদের ৩ জন, সংরক্ষিত মহিলা পদে ১জন নির্বাচিত হওয়ায় আজ ভোট গ্রহণ হবে চেয়ারম্যান, ১২টি সাধারণ সদস্য এবং ৪টি সংরক্ষিত মহিলা সদস্য পদে।

জেলা পরিষদ নির্বাচনে ১০০৩ জন টারের মধ্যে ৭৬৮ জন পুরুষ ও ২৩৫ জন মহিলা ভোটার রয়েছে। ১৫ কেন্দ্রের প্রতি কেন্দ্রে ২টি করে মোট ৩০টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্যদের ১৫টি পদের মধ্যে ১২টি পদে ৫১জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা সদস্যদের ৫টি পদের মধ্যে ৪টি পদে ১৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।