১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু

কক্সবাজার জেনারেল হসপিটালে ডাক্তারের ভুল চিকিৎসায় জেলা কর কর্মকর্তার মৃত্যু

coxsbazar hospital kill-2

কক্সবাজার শহরের জেনারেল হসপিটাল নামের একটি প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় কক্সবাজার জেলা কর কর্মকর্তা মেহেদী হাসানের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ২৬ এপ্রিল রবিবার রাত ৯টায় এ ঘটনা ঘটেছে। রাত সাড়ে ১১টায় কক্সবাজার সদর মডেল থানা পুলিশ লাশ উদ্ধার করে। নিহত মেহেদী হাসানের বাড়ি ময়মনসিংহ জেলার আকুয়ায়। নিহতের পরিবারের দাবী করেন কর্তব্যরত চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর কবির এর ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়।
তবে হাসপাতাল কর্তৃপক্ষ এবং ডাক্তার অভিযোগ অস্বীকার করে বলেছেন জেলা কর কর্মকর্তা মেহেদী হাসান হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।
কর কর্মকর্তা সাথে হাসপাতালে যাওয়া একই অফিস কর্মরত সহকর্মী মো. আমান উল্লাহ জানান, কক্সবাজার কর সার্কেলের কর্মকর্তা মেহেদী হাসানের মাথা ব্যথা হলে রবিবার সন্ধ্যায় ডক্টর চেম্বারের মেডিসিন বিশেষজ্ঞ ডা: নুরুল আলমের শরণাপন্ন হন। তিনি তাৎক্ষনিক ভাবে মেহেদী হাসানকে বেসরকারী জেনালে হাসপিটালে রেফার করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ৬ তলায় ৬০১ নং কেবিনে ভর্তি করে মেহেদী হাসানকে।
তিনি আরও জানান,জেনালে হাসপিটালে কর্তব্যরত ডাক্তার হৃদরোগ বিশেষজ্ঞ জাহাঙ্গীর কবির একটি স্যালাইন লাগিয়ে নাভির নিচে একটি ইনজেকশন(অজানা) পুশ করার কয়েক মিনিটের মধ্যে কর কর্মকর্তা মেহেদী হাসান মৃত্যুর কুলে ঢলে পড়েন।
তবে মহেদী হাসানের পরিবারের দাবী করেন, তার বড় ধরনের কোন অসুখ ছিল না। সামান্য মাথা ব্যথা হওয়ায় জেলারেল হসপিটালে ভর্তি হলেই কর্তব্যরত চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর কবির এর ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। তারা ঘাতক চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর কবির এর শাস্তির দাবী করেন তিনি। রবিবার রাত ১১টায় কর কর্মকর্তার মৃত দেহ ওই হাসপাতাল বেডেই থেকে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ উদ্ধার করেছে। পরে ময়না তদন্ত ছাড়াই মৃত দেহ রাতে এ্যাম্বুলেন্স যোগে গ্রামের বাড়ীতে পৌছে দেয়া হয়েছে।
এব্যাপারে কক্সবাজার সদর হাসপাতালেরর হৃদরোগ বিশেষজ্ঞ ও জেনারেল হসপিটালে চেম্বার করা ডা: জাহাঙ্গির কবির জানান, মেডিসিন বিশেষজ্ঞ ডা: নুরুল আলম ডক্টরস চেম্বার হতে রবিবার দুপুরে মেহেদী হাসানকে চিকিৎসা দেওয়ার পর জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন। তিনি ভর্তি হওয়ার আধ ঘন্টার মধ্যে কার্ডিয়াক এরেস্টে(হৃদরোগ) আক্রান্ত হন। তবে মহেদী হাসানকে শেষ মূহুর্তে কি ঔষধ/ইনজেকশন দেয়া হয়েছিল তা বলতে অস্বীকৃতি জানান।
জেনারেল হাসপিটালের সুপারভাইজার হাবিবুর রহমান জানান, কর কর্মকর্তা মেহেদী হাসান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন এবং তিনি এখানকার ভর্তি ফরম পুরন করেননি।
বিভিন্ন ভোক্তভুগী সুত্রে জানা গেছে,কক্সবাজারের জেনারেল হাসপিটাল সহ শহরের কয়েকটি প্রাইভেট হাসপাতাল ইতোমধ্যে কসাই খানা হিসেবে পরিচিতি পেয়েছে। এখানে চিকিৎসার নামে দীর্ঘদিন ধরে অপচিকিৎসা চলে আসছে। কারণ প্রাইভেট হাসপাতাল ও ডাক্তারদের সিন্ডিকেট ভিত্তিক এশোষণের যাতাকল কারো ধরার উপায় নেই। তাদের অজুহাত রোগীর প্রয়োজনেই এসব করতে হবে নয়তো রোগীর বিপদ। তবে তাদের প্রথম টার্গেট মধ্যবিত্ত ও ধনাঢ্য পরিবারের রোগীরা। তারা মধ্যব্তি ও ধনী কোন রোগীকে তাদের প্রাইভেট হাসপাতালে ভর্তি করাতে পারলেই হাসপাতালের সব ধরনের বিল বাড়ানোর জন্য কেবিন ভাড়া,বিভিন্ন টেস্ট,ঔষধের বিল থেকে কয়েক ধরনের কনসালটেন্সি ফি সহ লক্ষ টাকা পর্যন্ত আদায় করে থাকেন। সর্বশেষ কক্সবাজার জেলা কর কর্মকর্তা মহেদী হাসানের অকাল মৃত’্য তারই জলন্ত প্রমান।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।