২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়ায় পাহাড় চাপা পড়ে রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু   ●  স্বদেশ ফিরতে ক্যাম্পে রোহিঙ্গাদের সমাবেশ   ●  মহাসড়কে ফুটপাত দখলমুক্ত করার উদ্যোগ রামু ক্রসিং হাইওয়ে থানার   ●  কক্সবাজারে হাফেজ মুশফিকুর রহমানকে সংবর্ধনা দিল ছাত্রলীগ   ●  রামুতে এক ঘন্টার ব্যবধানে স্কুল ছাত্রসহ হতাহত চার   ●  সুগন্ধা পয়েন্টের লাল মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা   ●  সাংবাদিক রাশেদুল মজিদের উপর পুলিশের হামলা, এক সদস্যের তদন্ত কমিটি   ●  কক্সবাজারে ট্রাফিক পুলিশের ‘আসকারায়’ যত্রতত্র পার্কিং, কোটি টাকার বাণিজ্য   ●  কক্সবাজারে ট্রাফিক পুলিশের অনিয়ম-দূর্নীতি ও প্রকাশ্যে চাঁদাবাজি   ●  ড্রাইভিং পেশায় মহিলাদের সুযোগ দিলেন সেভ দ্য চিলড্রেন ও সিএনআরএস

কক্সবাজারে হবে “বঙ্গবন্ধু সরকারি বিশ্ববিদ্যালয়”; বললেন শেখ হাসিনা

নীতিশ বড়ুয়া,
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে ঈদগাঁহ নেতৃবৃন্দ সোমবার (২৭ জানুয়ারী) রাত ৮টায় জাতীয় সংসদ ভবনে সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলসহ ঈদগাঁহ নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ঈদগাঁহকে থানায় রূপান্তর করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ঈদগাঁহকে উপজেলায় রূপান্তরের জন্য অনুরোধ করেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী বলেন- কক্সবাজার জেলাকে সাজিয়ে দিচ্ছি। তিনি ঈদগাঁহকে উপজেলায় রূপান্তরের প্রয়োজনীতা আছে কিনা জানতে চাইলে নেতৃবৃন্দ ঈদগাঁহকে উপজেলায় রূপান্তর না করা গেলে সরকারের স্বাস্থ্য সেবা, কৃষি সেবা, ফায়ার ষ্টেশন সহ বিভিন্ন সুযোগ সুবিধা থেকে ঈদগাঁহবাসী বঞ্চিত হচ্ছে উল্লেখ করে ঈদগাঁহকে উপজেলায় রূপান্তর করার দাবী জানান। এ সময় প্রধানমন্ত্রী কক্সবাজার শহর থেকে রামুর দূরত্ব এবং রামু থেকে ঈদগাঁহ এর দূরত্ব সম্পর্কে জানতে চান। সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল প্রধানমন্ত্রীকে জানান- সদর উপজেলা পরিষদ থেকে ঈদগাঁহ’র দূরত্ব ২০ মাইল হওয়ায় ঈদগাঁহবাসী যাবতীয় সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেন- দেশে অসংখ্যা উপজেলা বাস্তবায়নের দাবী থাকায় এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সমস্যা হয়ে যায়। তবুও নেতৃবৃন্দ ঈদগাঁহকে উপজেলায় রুপান্তরের অনুরোধ জানালে মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করবেন বলে জানান। সাক্ষাৎকালে সাইমুম সরওয়ার কমল এমপি কক্সবাজারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুরোধ করলে মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সম্মতি জ্ঞাপন করেন। এ সময় উপস্থিত শিক্ষা উপ-মন্ত্রী ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে এ বিষযে যথাযথ উদ্যোগ নিতে নির্দেশ দেন। নেতৃবৃন্দ এটি মুজিব বর্ষে কক্সবাজার বাসীকে প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার হিসেবে অবিহিত করেন।

এসময় নেতৃবৃৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আলম, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূর সিদ্দিক, পোকখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহম্মেদ, মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ সওদাগর, ইসলামপুর আওয়ামীলীগ নেতা শরিফ আহম্মেদ, ঈদগাঁহ এর সন্তান সদর যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক, মুক্তিযোদ্ধার সন্তান নূরুল হাকিম নকি প্রমুখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।