২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা   ●  উখিয়ায় কৃষি বিভাগের উঠান বৈঠক অনুষ্ঠিত   ●  দুর্নীতির মডেল উখিয়া পল্লীবিদ্যুৎ! ডিজিএম বললেন- ‘ভেতরের খবর’ আপনাকে দিবো কেন?

এবার বাপ্পারাজকে পরিচালক সমিতির নোটিশ

জনপ্রিয় অভিনেতা ও পরিচালক বাপ্পারাজকে নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। পরিচালক সমিতিকে হেয় করে কথা বলার অভিযোগে রোববার (১৪ মে) পরিচালক সমিতি থেকে এই নোটিশ ইস্যু করা হয়।

নোটিশে বাপ্পারাজকে বলা হয়, একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে আপনি পরিচালক সমিতিকে হেয় প্রতিপন্ন করে দৈনিক কালেরকন্ঠ’সহ বিভিন্ন অনলাইন পত্রিকায় যে সাক্ষাৎকার প্রদান করেছেন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি মনে করে, উল্লেখিত সাক্ষাৎকারে আপনি সমিতিকে হেয় প্রতিপন্ন এবং সমিতির শৃঙ্খলা ভঙ্গ করেছন। সমিতিকে হেয় প্রতিপন্ন করে আপনি যে সাক্ষাৎকার দিয়েছেন, সে বিষয়ে আপনি গণমাধ্যমে অদ্যবধি কোনো প্রতিবাদলিপি প্রেরণ করেননি বা দুঃখ প্রকাশও করেননি। তাই সমিতি মনে করে আপনার সাক্ষাৎকারের বক্তব্যের বিষয়টি আপনি ইচ্ছাকৃতভাবে প্রদান করেছেন।

এবার বাপ্পারাজকে পরিচালক সমিতির নোটিশএমতাবস্থায় গঠনতন্ত্রের ৫ (ক) ধারা মোতাবেক কেন আপনার সদস্যপদ বাতিল করা হবে না পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে উল্লেখিত বিষয়ে সমিতি বরাবর সন্তোষজনক ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরী।

পরিচালক সমিতির এই নোটিশ প্রসঙ্গে বাপ্পারাজ বলেন, আমি নোটিশ পেয়েছি এবং যথাযথ উত্তরও পাঠিয়েছি। সময় হলে সব জানানো হবে।

প্রসঙ্গত, কিছু দিন আগে সুপারস্টার শাকিব খান একটি জাতীয় দৈনেকের সাক্ষাৎকারে পরিচালকদের বেকার বলার কারণে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছিলো পরিচালক সমিতি। এরপর শাকিব দুঃখপ্রকাশ করায় নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হয়। এই প্রসঙ্গটি নিয়েই বাপ্পারাজ গণমাধ্যমের সাক্ষাৎকারে শাকিবের পক্ষ হয়ে কথা বলায় পরিচালক সমিতি এই ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে।

এদিকে ‘রংবাজ’ নির্মাতা শামীম আহমেদ রনির পরিচালক সদস্যপদ বাতিল করার পর এখনো সেই সিদ্ধান্ত বহাল রেখেছে সমিতি। এছাড়া প্রযোজকের অভিযোগের ভিত্তিকে জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির বিরুদ্ধেও সম্প্রতি একটি নোটিশ পাঠিয়েছে পরিচালক সমিতি।

পরিচালক সমিতির সাম্প্রতিক এসব কর্মকাণ্ডে বোঝা যাচ্ছে যে, ইন্ডাস্ট্রির শিল্পীদের ব্যাপারে পরিচালক সমিতি যথেষ্ট সোচ্চার। কিন্তু দেশিয় চলচ্চিত্রের উন্নয়ন কিংবা দেশে অবাধে বিদেশী ছবির মুক্তির প্রসঙ্গে এই সমিতির কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ দেখা যাচ্ছে না। বিষয়টি নিয়ে সিনেমাপাড়ায় নানা ধরণের প্রতিক্রিয়া শোনা যাচ্ছে। সিনেমা বিশ্লেষকরা বলছেন, শিল্পীদের ব্যাপারে সতর্ক থাকার পাশাপাশি পরিচালক সমিতির মূল দায়িত্বগুলোও ঠিকঠাকভাবে পালন করা উচিৎ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।