৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা

উখিয়া কলেজে একযোগে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ৪টি বিষয়ে ক্লাশ শুরু

Ukhia College Hons Pic

কক্সবাজারের উখিয়া উপজেলা সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া বিশ্ববিদ্যালয়ের কলেজে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ৪টি (হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, রাষ্ট্রবিজ্ঞান ও বাংলা) বিষয়ের ক্লাশ আরম্ভ হয়েছে।

৪ এপ্রিল, শনিবার সকাল ১০টায় স্ব-স্ব বিভাগীয় প্রধানের সভাপতিত্বে পৃথক পৃথক ৪টি বিষয়ের ক্লাশের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উখিয়া কলেজের অধ্যক্ষ ফজলুল করিম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদেরকে দিক নির্দেশনামূলক শুভেচ্ছা বক্তব্য রাখেন উখিয়া কলেজের উপাধ্যক্ষ আব্দুল হক।

২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে হিসাব বিজ্ঞান বিভাগে ৪০জন ও ব্যবস্থাপনা বিভাগে ৩৮জন সহ মোট ৭৮জন শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাশে অধ্যাপক শাহ আলমের উপস্থাপনায় বিভাগীয় প্রধান ও অধ্যাপক সবুজ শাহরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী ক্লাশে অন্যান্যদের উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রাজু আরা বেগম, অর্থনীতি বিভাগের প্রভাষক জালাল আহমদ, কম্পিউটার ইনচার্জ পলাশ বড়–য়া। শুরুতে কোরআন থেকে পবিত্র তেলাওয়াত করেন অনার্সের শিক্ষার্থী আলমগীর করিম রাশেদ, ত্রিপিটক থেকে পাঠ করেন ১মবর্ষ (নুতন) শিক্ষার্থী মুন্নি বড়–য়া, গীতা থেকে পাঠ করেন ১ম বর্ষ (পুরাতন) শিক্ষার্থী দীপ্ত দত্ত। এ সময় নবীণদেরকে প্রবীণ শিক্ষার্থীরা ফুল দিয়ে বরণ করে নেন এবং বরণ শেষে বিভাগীয় প্রধান সবুজ শাহরিয়ার ওরিয়েন্টেশান ক্লাশ করেন।

একই ভাবে ৩৫ জন শিক্ষার্থী নিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্বোধনী ক্লাশে অধ্যাপক মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী ক্লাশে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান ও অধ্যাপক মোহাম্মদ আলী। এ সময় অন্যান্যদের উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যাপক তৌহিদুল আলম তৌহিদ, আবু তাহের

বাংলা বিভাগের ১২ শিক্ষার্থীদের নিয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে উদ্বোধনী ক্লাশে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান ও অধ্যাপক অজিত কুমার দাশ। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রভাষক মো: ছৈয়দ আকবর, প্রভাষক নুরুল আমিন, হিসাব রক্ষক জিয়াউল হক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।