২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

উখিয়ায় প্রয়াত ভদন্ত শুভানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া ও বৌদ্ধ মহা সম্মেলন অনুষ্ঠিত

কমরুদ্দিন মুকুল, উখিয়া ॥
উখিয়ার খয়রাতি পাড়া প্রজ্ঞামিত্র মহারত্ন সার্বজনীন বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রয়াত ভদন্ত শুভানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া ও বৌদ্ধ মহা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার প্রজ্ঞামিত্র মহারত্ন বিহার প্রাঙ্গণে আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন বাংলাদেশ ভিক্ষু মহাসভার ত্রয়োদশ সংঘরাজ শাসন শোভন ভদন্ত ড. জ্ঞানশ্রী মহাথের।
অনুষ্ঠানের শেষ পর্বে ভারতীয় উপ-সংঘ রাজ ভদন্ত ধর্মরত্ন মহাথেরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। প্রধান আলোচক ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ন মহাসচিব ডাঃ উত্তম বড়ুয়া। টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বাবু হিমু বড়ুয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উখিয়া বিহার সুরক্ষা পরিষদের সভাপতি বাবু প্লাবণ বড়ুয়া।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন উখিয়া কেন্দ্রীয় আনন্দ বিহারের অধ্যক্ষ আশিন ভিক্ষু প্রজ্ঞাবোধি, কক্সবাজার মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডাঃ শংকর বড়ুয়া, জেলা সদর হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডাঃ উত্তম বড়ুয়া, আয়োজক কমিটির সদস্য বাবু রূপন বড়ুয়া প্রমুখ।
প্রয়াত ভদন্ত শুভানন্দ মহাথের কে শেষ বিদায় জানাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বৌদ্ধ সম্প্রদায়ের পূণ্যর্থীরা সকাল থেকে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন, স্থানীয় প্রশাসন সহ সবার সহযোগিতায় বড় পরিসরের এই আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানানো হয় আয়োজক কমিটির পক্ষ থেকে। বিকেলে পুজা-বন্দনা ও আতশবাজি প্রজ্জ্বলনের মাধ্যমে ভদন্ত শুভানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়ার মধ্য দিয়ে আয়োজনটির সমাপ্তি ঘটে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।