২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

উখিয়ার যানজট নিরসনে রোববারের মধ্যে অবৈধ স্থাপনা ও পার্কিং সরিয়ে নেওয়ার নির্দেশ : ইউএনও উখিয়া

উখিয়া উপজেলা সড়ক, মহাসড়ক ও বিভিন্ন স্টেশনে সৃষ্ট যানজট নিরসনকল্পে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রশাসনের উধর্বতন কর্মকর্তা,স্থানীয় জনপ্রতিনিধি, পরিবহন মালিক-শ্রমিক সংগঠনগুলোর প্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক সহ সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন।

সভায় গুরুত্বপূর্ণ ৩টি সিদ্ধান্ত হয়। তৎমধ্যে রাত ৮টা থেকে ভোর ৬টা ব্যতিত অন্য সময় সড়কে দাড়িয়ে পণ্য পরিবহণ গুলো কোন প্রকারের মালামাল উঠানো বা নামাতে পারবেনা। আগামী রোববার (২৬ সেপ্টেম্বর) এর মধ্যে সড়কের উপর স্থাপিত সবধরনের স্থায়ী-অস্থায়ী কিংবা ভ্রাম্যমাণ দোকানগুলো সরাতে হবে এবং সড়কে যানজট সৃষ্ট করে পরিবহন পার্কিং করা যাবেনা। যেটি অনুযায়ী, মুল সড়কের অদূরে ছোট পরিসরের যানবাহনগুলো বিশেষ করে সিএনজি অটোরিকশা ও টমটম আলাদা ভাবে একক লাইন করে এক সারিতে দাঁড়াতে পারবে এবং দ্বৈত লাইন করা যাবেনা।

এছাড়াও যাত্রী পরিবহনের ক্ষেত্রে কোনভাবেই সড়কে প্রতিবন্ধকতা তৈরি না করার নির্দেশনা দেওয়া হয় এ সিদ্ধান্তে। পাশাপাশি আরোপিত সিদ্ধান্তগুলো বাস্তবায়নে সংশ্লিষ্টদের দেওয়া হয়েছে নির্দেশনা।

ইউএনও বলেন, ” সিদ্ধান্ত গুলো কার্যকর করতে সভায় জনপ্রতিনিধি-ইউপি চেয়ারম্যানবৃন্দ, বাজারের ইজারাদার, পরিবহন সংগঠনের প্রতিনিধিরা সহ সংশ্লিষ্টদের মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো সহ জনসচেতনতা তৈরিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।” কেউ যদি গৃহীত সিদ্ধান্তগুলো অমান্য করে সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে তাহলে দেশের প্রচলিত আইনে অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উখিয়া উপজেলা প্রশাসনের সর্বোচ্চ এই কর্মকর্তা।

সভায়, উখিয়া-টেকনাফ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া প্রেসক্লাবের সভাপতি এসএম আনোয়ার, অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ সহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, সাংবাদিক, বাজার ইজারাদার, পরিবহন শ্রমিক-মালিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সূত্র: উখিয়া খবর

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।