৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ

উখিয়ায় সাংবাদিক জসিম আজাদ অপহৃত, ২ ঘন্টা পর উদ্ধার

উখিয়ায় জাতীর দৈনিক ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম আজাদকে অপহণের পর মুমূর্ষ অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব-১৫ এর সদস্যরা ।

মঙ্গলবার (১০অক্টোবর) রাত ১০ টার দিকে র‍্যাব-১৫ এর সহকারি পুলিশ সুপার হাফিজের নেতৃত্বে একটি চৌকস টিম উপজেলার রাজাপালং ইউনিয়নের কাশিয়ার বিল এলাকার ধান ক্ষেত থেকে তাকে উদ্ধার করে।

এর আগে রাত সাড়ে ৮ টার দিকে কক্সবাজার টেকনাফ সড়কের উপজেলা হাসপাতাল গেইট সংলগ্ন এলাকার জাদিমুরা থেকে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা।

অপহরণের বিষয়টি নিশ্চিত করে অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শফিক আজাদ।

তিনি জানান, ‘উখিয়া সদরে অবস্থিত অনলাইন প্রেস ক্লাবে সহকর্মীর জন্মদিনে কেক কাটা উৎসবে অংশগ্রহণ করেন জসিম আজাদ। অনুষ্ঠান শেষে মোটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে পূর্বপরিকল্পিতভাবে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা’।

এদিকে অপহরণের বিষয়টি জানাজানি হলে উখিয়া থানা পুলিশ ও র‍্যাব-১৫ সদস্যরা সাংবাদিক জসিম আজাদকে উদ্ধারে অভিযান শুরু করে।

র‍্যাব-১৫ সহকারী পুলিশ সুপার হাফিজ জানান, মোবাইল ট্রাকিং এর মাধ্যমে আমরা নিশ্চিত হই ভিক্টিম জসিম আজাদ রাজাপালং হাসপাতালের আশে পাশের যে কোন স্থানে তার মোবাইল সুইচ অফ হয়। সেই তথ্যের ভিত্তিতে আমরা ঐ এলাকাকে টার্গেট করে অভিযানে নামি। পরে রাজাপালং ইউনিয়নের কাশিয়ারবিল নামক স্থানের ধানক্ষেত থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উখিয়া সদর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। র‍্যাবের অভিযানের খবর জানার পরেই দুর্বৃত্তরা সাংবাদিক জসিম আজাদকে ধান ক্ষেতে ফেলে পালিয়ে যায়’।

এদিকে অপহৃত সাংবাদিকের সহকর্মীরা জানান, জসিম আজাদকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করা হয়েছিল। তার শরীরের নানা স্থানে মারাত্মক জখম রয়েছে। সহকর্মীরা আরো জানান, উদ্ধারের সময় সেলিম নামের এক সন্ত্রাসী অপহরণকারীকে তিনি চিনতে পেরেছে বলে জানান’।

মুমূর্ষ অবস্থায় উদ্ধার উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম আজাদ কে উখিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।