২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

উখিয়ায় বুদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ গঠন

প্রেসবিজ্ঞপ্তি :

শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে উখিয়া উপজেলা সার্বজনীন বুদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ গঠনের জন্য উখিয়া উপজেলা সংঘমহাসভার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) উখিয়ার রেজুরকুল ধর্মাশোক বৌদ্ধ বিহারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উখিয়া ভিক্ষু সমিতির সভাপতি এস ধর্মপাল মহাথের’র সভাপতিত্বে ও সা: সম্পাদক ভদন্ত জ্যোতিপ্রিয় ভিক্ষুর সংঞ্চালনায় ত্রিপিটক মঙ্গলাচরণের মধ্য দিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন- শৈলেরঢেবা জ্ঞানসেন ভিক্ষু শ্রমণ সাধনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত কুশালায়ন মহাথের মহোদয়, ভদন্ত শাসন প্রিয় মহাথের, আশিন প্রজ্ঞাবৌদি মহাথের, ভদন্ত জ্ঞানেস্বর ভিক্ষু, ভদন্ত জ্যৌতিদত্ত ভিক্ষু, ভদন্ত জ্যৌতিলংকার ভিক্ষু, জ্যৌতিপ্রজ্ঞা ভিক্ষু, ভদন্ত শান্তপ্রিয় ভিক্ষু, ভদন্ত  লায়ন ভিক্ষুসহ প্রাজ্ঞপন্ডিত ভিক্ষুগণ উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দদের মধ্যে আরো বক্তব্য রাখেন- সাবেক মেম্বার মধুসুদন বড়ুয়া, শিক্ষক সুবধন বড়ুয়া, সাধন বড়ুয়া, শুভংকর বড়ুয়া, শিক্ষক অমৃত বড়ুয়া, এড: অনিল বড়ুয়া, প্রভাসক প্লাবন বড়ুয়া ,বাবুল বডুয়া, আদিত্য বড়ুয়া রাহুল, রুবেল বড়ুয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উখিয়া ৪৮টি বিহারের সভাপতি, সা:সম্পাদক ও সমাজের নেতৃবৃন্দ।

সভা শেষে সবার সম্মতিক্রমে ভদন্ত জ্যৌতিপ্রজ্ঞা ভিক্ষুকে সভাপতি, মধু বড়ুয়াকে সা:সম্পাদক করে বুদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ গঠন করা হয়। এতে সমাজ সেবক রুপন বড়ুয়াকে সমন্বয়কারী প্রধানও করা হয়। এই তিনজনসহ মোট ১৩ জনের এই কমিটি গঠন করা হয়।

সভায় সবার আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত হয় উখিয়া উপজেলা রাজাপালং ইউনিয়ন ১নং ওয়ার্ডের রেজুরকুল ধর্মাশোক বৌদ্ধ বিহারে সাড়ম্বরে অনুষ্ঠিত হবে র্যালী সহকারে ” সংঘদান, অষ্পরিস্কার দান, মহা বৌদ্ধ মিলনমেলাসহ শুভ বুদ্ধপূর্ণিমা”।

শেষে সভার সভাপতি ভদন্ত ধর্মপাল মহাথেরর আর্শীবাদ ও সমাপনী বক্তব্যের মধ্যে আলোচনা সভা শেষ হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।