৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’

আটক রাজ্জাক ফিরবে এ সপ্তাহেই: বিজিবি প্রধান

razzak_thereport24

মিয়ানমার বর্ডার পুলিশের হাতে আটক নায়েক আব্দুর রাজ্জাককে এ সপ্তাহেই ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন বিজিবি প্রধান মেজর জেনারেল আজিজ আহমেদ।

 

মঙ্গলবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আজকে সন্ধ্যার কিছু আগে আমরা বিজিপির কাছ থেকে পতাকা বৈঠকে বসার একটি চিঠি পেয়েছি। এই চিঠিতেই রাজ্জাককে ফেরত দেওয়ার বিষয়টি উল্লেখ রয়েছে।”

এর আগে বিজিবির নায়েক আব্দুর রাজ্জাককে ফিরিয়ে দেওয়ার ক্ষেত্রে সাগরে উদ্ধার হওয়াদের ফিরিয়ে নেওয়ার শর্ত দিয়েছিল মিয়ানমার।
রোহিঙ্গাদের নিয়ে টানাপড়েনের মধ্যে গত ১৭ জুন কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফ নদীতে গোলাগুলির পর বিজিবির নায়েক রাজ্জাককে ধরে নিয়ে যায় বিজিপি। তখন বিপ্লব নামে একজন বিজিবি সদস্য গুলিবিদ্ধও হন।

পররাষ্ট্র মন্ত্রণালয় এরপর ঢাকায় মিয়ানমারের দূতকে তলব করে; বিজিবি সদস্যকে ফেরতের পদক্ষেপ নিতে বলা হয় তাকে।

এরপর বিজিবির পক্ষ থেকে কয়েক দফা পতাকা বৈঠকের উদ্যোগের কথা বলা হলেও মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো সাড়া না পাওয়ায় তা আর হয়নি বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

সরকারি সফর শেষে মঙ্গলবার দুপুরে দেশে আসেন বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ডের প্রধান মেজর জেনারেল আজিজ আহমেদ।

তার আসার খবর পেয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমার পক্ষ থেকে আব্দুর রাজ্জাকের বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে যোগাযোগের চেষ্টা করি। এরপর বিকালের দিকে মিয়ানমারের পক্ষ থেকে আমাদের কাছে একটি চিঠি আসে, যাতে স্পষ্ট তারিখ উল্লেখ করে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।”

“তারা বলেছেন, লেফটেন্যান্ট কমান্ডার পদমর্যাদার একজন কর্মকর্তার নেতৃত্বে ওই বৈঠকে ৮/১০ জন তাদের পক্ষ থেকে উপস্থিত থাকবেন। এরপরই আমরা টেকনাফের কমান্ডিং অফিসারকে প্রধান করে পাঁচ জনের একটি প্রতিনিধি দল গঠন করেছি।”

পতাকা বৈঠকের তারিখ জানতে চাইলে তিনি জানান, আগামীকাল না হলেও এ সপ্তাহেই তারা বসছেন।
বিজিপির ফেইসবুক পেইজে এরই মধ্যে নায়েক রাজ্জাকের দুটো ছবি প্রকাশ করা হয়, যাতে তাকে রক্তাক্ত অবস্থায় হাতকড়া হাতে দেখা যায়।

এ অবস্থায় রাজ্জাকের স্ত্রী আসমা বেগম গত রোববার সকালে এক পুত্র সন্তানের জন্ম দেন। বিষয়টি সংবাদের শিরোনাম হলে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে মিয়ানমারের সমালোচনা করেন অনেকে। জাতীয় সংসদেও এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন একজন আইনপ্রণেতা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।