২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ঈদগাঁওতে সোহেল, ইসলামাবাদে রাজ্জাক, ইসলামপুরে দেলোয়ার, জালালাবাদে জনি ও পোকখালীতে রফিক বিজ়য়   ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা

আজ উদ্বোধন হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট

plane-1428249172
দীর্ঘ ৩ বছর পর আজ কক্সবাজারে বাংলাদেশ বিমানের ফ্লাইটের কার্যক্রমের উদ্বোধন হচ্ছে। বিষয়টি জেলাবাসির জন্য সুখবরের হলেও ভাড়া বেশি হওয়ায় অসন্তোষই রয়ে গেলে । এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার রুটে যেই বিমানটি চলাচল করতো তা বন্ধ ঘোষনা করা হয়েছে। আর ৭৪ সিটের বিমানটি এই রুটে সপ্তাহে মঙ্গলবার ছাড়া বাকি ৬ দিন চলাচল করবে।
সূত্রে জানা গেছে,আজ ৬ এপ্রিল সকাল ১১ টায় কক্সবাজার বিমান বন্দরে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এই রুটের বিমানের কার্যক্রম ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী ।
খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশ বিমান প্রথমে ঢাকা টু কক্সবাজার রুটে সরকারীভাবে একটি বিমান নিয়মিত উঠা নামা শুরু করে । এরপর কক্সবাজারের পর্যটন শিল্প বিকাশের সাথে সাথে আরো একটি বিমান আকাশ পথে যোগ হয় ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে। দীর্ঘদিন পর্যন্ত বাংলাদেশ বিমানের দুটি উড়োজাহাজ কক্সবাজারে যাওয়া আসা করলেও তা তিন বছর বন্ধ থাকার পর পুনরায় চালু হচ্ছে আজ ৬ এপ্রিল থেকে। তবে ভাড়া নিয়ে এখানকার  মানুষের  মাঝে ক্ষোভ বিরাজ করতে দেখা গেছে। তাছাড়া আগে বাংলাদেশ বিমান কক্সবাজার -চট্টগ্রাম রুটে চলাচল করলে ও কি কারনে তা বর্তমানে বন্ধ ঘোষনা করা হয়েছে তা কক্সবাজারবাসির কাছে অজানাই রয়ে গেলে।
এরুটের বিমানের নিয়মিত যাত্রী শফিকুল ইসলাম বলেন, ভাড়া ২৭০০ টাকা হওয়ায় সাধারন মানুষ বিমানে চলাফেরা করতে পারবেনা। তবে কালোবাজারি হলে সাধারন মানুষ এই সুবিধা পাবেনা বলে তিনি ধারনা করছেন।
এব্যাপারে কথা হলে কক্সবাজার অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফরিদ আলী বলেন, সরকারের প্রতিটি সেক্টরে নিজস্ব অফিস ও কর্মকর্তাদের জন্য কোর্য়াটার থাকে কিন্তু কক্সবাজারে বাংলাদেশ বিমানের স্টাফদের জন্য কোন কোর্য়াটার না থাকায় বাসস্থান নিয়ে সমস্যা হচ্ছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।