৩ ডিসেম্বর, ২০২৩ | ১৮ অগ্রহায়ণ, ১৪৩০ | ১৮ জমাদিউল আউয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে রেল : শুরুতেই ইজিবাইক চালকদের দৌরাত্ম্য ২০ টাকা ভাড়া রাতা-রাতি ৫০ টাকা!   ●  মাদক কারবারিদের হুমকির আতঙ্কে ইউপি সদস্য কামালের সংবাদ সম্মেলন   ●  সালাহউদ্দিন সিআইপি ও এমপি জাফরকে আদালতে তলব   ●  কক্সবাজার-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন এমপি জাফর আলম   ●  ‘দিনে আত্মগোপনে, রাতে অস্ত্রের মহড়া বালু-পাহাড় খেকো তাহেরের!   ●  বিপুল ভোটে আবারও এমপি নির্বাচিত হয়ে কক্সবাজার-১ আসন শেখ হাসিনাকে উপহার দেওয়া হবে   ●  আওয়ামী লীগ নেতাকর্মী-সমর্থকদের ব্যাপক বিক্ষোভ, স্বতন্ত্র হিসেবে লড়াইয়ের ঘোষণা   ●  এইচএসসিতে শতভাগ পাশে আবারো জেলায় শ্রেষ্ঠ রামু ক্যান্টনমেন্ট কলেজ   ●  রামুতে বালু-পাহাড় খেকো আবু তাহেরের ডেরায় যৌথ অভিযান   ●  টেকনাফে মালয়েশিয়া যাওয়ার পথে ৫৮ রোহিঙ্গা উদ্ধার : ৪ পাচারকারী আটক

২০১৮ সালে নিহত ৯৪ সাংবাদিক

বিশ্বজুডেঃ ২০১৮ সালকে সারা বিশ্বে সাংবাদিকদের জন্য একটি ভয়ংকর বছর হিসেবে বিবেচিত করা যেতে পারে। কেননা, এ বছরটিতে কর্তব্যরত সাংবাদিকদের হত্যার ঘটনা আগের কয়েক বছরের তুলনায় বেড়েছে। বিশ্বে এ ঘটনায় গত বছর ৯৪ জন সাংবাদিক নিহত হয়েছেন। আর সংখ্যার দিক থেকে গত তিন বছরের মধ্যে সবচেয়ে বেশি।

ব্রাসেলসভিত্তিক সংগঠন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্টের (আইএফজে) প্রতিবেদনে এ তথ্য ওঠে এসেছে।

সংস্থাটি জানিয়েছে, ২০১৮ সালে ৯৪ জন সাংবাদিক নিহত হয়েছেন। যা আগের বছর ছিল ৮২ জন। তবে, ২০১২ সালে সারা বিশ্বে নিহত হয়েছিল ১২১ জন সাংবাদিক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।