১৬ জুলাই, ২০২৪ | ১ শ্রাবণ, ১৪৩১ | ৯ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

সাংবাদিক ইকবাল ফারুককে আসামী করায় চকরিয়া উপজেলা প্রেসক্লাবের নিন্দা

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রেসক্লাবের অর্থসম্পাদক এবং দৈনিক পূর্বদেশ ও আলোকিত বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি একেএম ইকবাল ফারুককে রাজনৈতিক মামলায় আসামী করে দেওয়ার ঘটনায় জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে ক্লাব কার্যালয়ে। সভায় এই ধরণের মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
পৌরশহরের চিরিঙ্গাস্থ শাহ আমানত শপিং কমপ্লেক্সস্থ ক্লাব কার্যালয়ে শুক্রবার (১৮ আগষ্ট) বিকেলে অনুষ্ঠিত জরুরী এই সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি ইবনে আমিন।
ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠ-দৈনিক আজাদীর প্রতিনিধি ছোটন কান্তি নাথের সঞ্চালনায় অনুষ্ঠিত এই জরুরী সভায় বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় বক্তারা বলেন- ক্লাবের অর্থসম্পাদক ইকবাল ফারুক ব্যক্তিগতভাবে কোন রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নন। এমনকি তাঁর ব্যক্তিগত কোন রাজনৈতিক এজেন্ডাও নেই। পারিবারিকভাবে ইকবাল ফারুক বীর মুক্তিযোদ্ধা পরিবারেরও সদস্য। কিন্তু গত ১৫ আগষ্ট চকরিয়া পৌরশহরে রাজনৈতিক সংঘাত-সহিসংতার দায়ে থানায় রুজুকৃত মামলায় আসামী করে দেওয়া হয়েছে তাকে। তাই এই ধরণের মামলার দায় থেকে অতিদ্রুত ইকবাল ফারুককে অব্যাহতি দিতে হবে। এজন্য ক্লাবের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করাসহ আইনিভাবে ইকবাল ফারুককে জামিন প্রাপ্তির ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।
জরুরী এই সভায় বক্তারা আরো বলেন, পুলিশ প্রশাসনের প্রতি আমাদের অনুরোধ থাকবে, আগামীতে এই ধরণের কোন মামলা রুজু হলে যারা আসামী হবেন, প্রকৃতপক্ষে তারা ঘটনার সঙ্গে সম্পৃক্ত আছেন কী-না সেই বিষয়টি ব্যাপকভাবে যাচাই করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি যথাক্রমে দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি রফিক আহমদ, যায়যায়দিনের প্রতিনিধি মুহাম্মদ মনজুর আলম, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক, ডেইলি নিউ নেশনের প্রতিনিধি বিএম হাবিব উল্লাহ, সহ-সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি আবুল মনসুর মো. মহসিন, প্রচার-প্রকাশনা সম্পাদক ও দৈনিক গণকণ্ঠের প্রতিনিধি এম জুনাইদ উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ সমাচার প্রতিনিধি মো. রিদুয়ানুল হক, সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক জবাবদিহির প্রতিনিধি আবদুল করিম বিটু, ক্রীড়া সম্পাদক ও এই বাংলা-রূপালী সৈকতের প্রতিনিধি জিয়াউল হক জিয়া, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক ও দ্বীপ টিভির প্রতিনিধি সুমন কান্তি দাশ, সহ-প্রচার সম্পাদক জেড এ ভুট্টো, নির্বাহী সদস্য যথাক্রমে ইনফো বাংলার মিজানুর রহমান, দৈনিক আমাদের চট্টগ্রামের ওমর আলী, দি কমার্শিয়াল টাইমসএর প্রতিনিধি মো. জমির হোছাইন, দৈনিক মুক্ত খবরের কামরুল আহসান সায়েম প্রমূখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।