১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

সরকারের পতনে গণতন্ত্রের বিজয় পতাকা উড়বেই

সালাহ উদ্দিন আহমেদ

দিনে দিনে জনতার রক্তদানে বলিষ্ঠ রক্তঝরা এই সংগ্রামে সরকারের পতন ঘটে গণতন্ত্রের বিজয় পতাকা উড়বেই বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

তিনি আবারও উল্লেখ করেন, বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত গণতন্ত্র মুক্তির এই গণআন্দোলন অব্যাহত থাকবে।

সোমবার (০৯ মার্চ) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা, শান্তি, সমৃদ্ধি ও উন্নত গণতন্ত্রের দেশ হিসেবে বাংলাদেশকে রূপান্তরের লক্ষে এই গণআন্দোলনের বিজয়ের কোনো বিকল্প নেই। প্রয়োজনীয় সাংবিধানিক সংশোধনীসহ জাতীয় সনদ রচনার লক্ষে গড়ে ওঠা জাতীয় ঐক্যমত্যকে অগ্রগণ্য করে জাতীয় মুক্তির এ আন্দোলনকে যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে নিয়ে যাওয়া আজ সময়ের দাবি।

দিনে দিনে জনতার রক্তদানে বলিষ্ঠ রক্তঝরা এই সংগ্রাম, স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্রের বিজয় পতাকা উড়াবেই বলে মন্তব্য করেন তিনি।

বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত গণতন্ত্র মুক্তির এ গণআন্দোলন অব্যাহত থাকবে উল্লেখ করে সালাহ উদ্দিন আহমেদ আরও বলেন, মানবাধিকার লঙ্ঘনের প্রতিযোগিতায় এখন শীর্ষ অবস্থানে বাংলাদেশ। সব মিলিয়ে অস্তিত্ব সংকটে দেশ ও জাতি।

তিনি জোর দিয়ে বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বুলেটবিদ্ধ করে আওয়ামী লীগ জনগণের ব্যালটের অধিকার হরণ করেছে। গণতন্ত্রের বদলে ব্যক্তিতন্ত্র প্রতিষ্ঠার অবাস্তব নীল-নকশা বাস্তবায়নের ষড়যন্ত্র ইতোপূর্বে বাকশাল প্রতিষ্ঠার মাধ্যমেও সফল হয়নি। এখনও হবে না। প্রধানমন্ত্রীকে ইতিহাস থেকে শিক্ষা নিয়ে দেশ ও জাতিকে রক্ষার জন্য আবারও আহ্বান জানাচ্ছি।

সালাহ উদ্দিন আহমেদ বলেন,অনির্বাচিত সংসদ সদস্যদের বিকেলের আড্ডায় অলস সময়ের আলোচনায় প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয়কে অপহরণ বিষয়ক কাহিনীর সঙ্গে বিএনপির হাইকমান্ড জড়িত বলে নানা চটুল বাক্যালাপ করা হয়েছে। আমরা এ ধরনের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে ভবিষ্যতে এ রকম আচরণ থেকে বিরত থাকারও আহ্বান জানাচ্ছি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।