২২ মার্চ, ২০২৩ | ৮ চৈত্র, ১৪২৯ | ২৯ শাবান, ১৪৪৪


শিরোনাম
  ●  যাত্রীবেশে ইয়াবা পাচারকালে রামু ক্রসিং হাইওয়ে থানায় আটক ১   ●  উখিয়ায় অভিযোগকারীদের উল্টো চিঠি ইস্যু করে অভিযুক্ত শিক্ষা অফিসার!   ●  উখিয়ার বরণ্য রাজনৈতিক মৌলভী আবদুল হকের ১৭ তম মৃত্যু বার্ষিকী ২০ মার্চ   ●  বৈরী আবহাওয়া : সেন্টমার্টিনগামি জাহাজ চলাচল বন্ধ   ●  চকরিয়ার দুটি বিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিলেন এমপি জাফর আলম   ●  রামুতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর সমাবেশে বক্তারা বঙ্গবন্ধু ছিলেন বাঙালির আস্থা ও বিশ্বাসের ঠিকানা   ●  চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত   ●  জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ এমপি জাফরের   ●  কক্সবাজার জেলা কারাগারে দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন   ●  এমপি জাফরের কাছ থেকে শেখ রাসেল স্কুলের শিক্ষার্থীরা পেল স্মার্ট ব্যাগ ও শিক্ষা উপকরণ

রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামু উপজেলার পাহাড়ি ও দুর্গম জনপদ গর্জনিয়া। যেখানে স্বাস্থ্যসেবা প্রাপ্তি নিয়ে হাজারো মানুষের দুঃখ-দুর্দশার অন্ত নেই। কোন মানুষ অসুস্থ হলে তাকে বহুকষ্টে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে হয় ২৭ কিলোমিটার দূরে কক্সবাজার শহরে। এই দুর্গম এলাকার দুই শতাধিক মানুষকে দিনব্যাপী বিনা মূল্যে স্বাস্থ্যসেবাদিয়েছেন জেলার বিশেষজ্ঞ চিকিৎসক দল। একই সঙ্গে প্রদান করাহয়েছে বিনা মূল্যে ওষুধও।

কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশী, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামের উদ্যোগে এ ব্যতিক্রমী এ স্বাস্থ্যসেবা কার্যক্রম চলবে বছরজুড়ে। 

শনিবার দিনব্যাপী গর্জনিয়ায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ‘বছরব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নজিবুল ইসলাম। এসময় ক্যাম্প উদ্বোধন করেন কক্সবাজার পৌর আওয়াামী লীগের সাধারণ সম্পাদক উজ্বল কর। বিশেষ অতিথি ছিলেন গর্জনিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ইউনিয়ন আওয়াামী লীগের সভাপতি  মোঃ ইউছুফ।

দিনব্যাপী এ স্বাস্থ্যসেবা ক্যাম্পে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেন ডাঃ অহিদুল হেলাল, ডাঃ শাহির ফাওয়াজ খান ও ডাঃ মুসাব্বির হোসাইন তানিম।

মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, ‘রামুর প্রত্যন্ত অঞ্চল গর্জনিয়ায় আজ দিনব্যাপী দুই শতাধিক সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের তিনটি টিম । আর বিনা মূল্যেসরবরাহ করা হয়েছে ওষুধ। বছরজুড়ে এই কার্যক্রম অব্যাহত রাখা হবে।’

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি ডা: পরিমল কান্তি দাস, সহ-সভাপতি মিজানুর রহমান, পৌর প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, সহ-দফতর সম্পাদক সোহেল রানা, ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতা সাজু পাল সাগর, রাজেনুল ইসলাম শিপন, কচ্ছপিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাকির আহমেদ সহ ঈদগড় ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

গত ২০ জানুয়ারী রামু উপজেলার আরেক দুর্গম, পাহাড়ি জনপদ ঈদগড়ে ‘বছরব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প’ শুরু করেন নজিবুল ইসলাম।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।