২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ   ●  বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা

মহান স্বাধীনতা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা অনুষ্টিত

প্রেস বিজ্ঞপ্তি:
২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল করেছে রামু লেখক ফোরাম। অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি, তরুণ লেখক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে বাদ মাগরিব অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও   গবেষণা পরিষদের উপদেষ্টা মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী। প্রধান  আলোচক ছিলেন, সংগঠনের উপদেষ্টা, বিশিষ্ট আইনজীবী এড. হোসাইন আহমদ আনছারী।
সাধারণ  সম্পাদক আহমদ ছৈয়দ ফরমানের সঞ্চালনায় এ  অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহ-সভাপতি, তরুণ গবেষক হাফেজ সাইফুল ইসলাম, সদস্য, মফস্বলের কবি শফিকুল ইসলাম,  শিক্ষানবিশ লিখিয়ে আব্দুল্লাহ মাহমুদ।
 সভায় আলোচকবৃন্দ বলেন, আমাদের প্রিয় মাতৃভূমির স্বাধীনতার জন্য স্থাপন করতে হয়েছে আত্মদানের বিরল দৃষ্টান্ত, পেশ করতে হয়েছে ত্যাগের সর্বোচ্চ নজরানা। পাকিস্তানী শাসকগোষ্ঠির চরম বৈষম্য ও লাঞ্ছনা-বঞ্চনার অবসান ঘটাতে ১৯৭১ সালের ২৬ শে মার্চ বাংলার বীর সন্তানেরা ঝাঁপিয়ে পড়েন মাতৃভূমির স্বাধীনতা সংগ্রামে। ফলশ্রুতিতে লাখো শহীদের তাজা রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা, আমরা  পেয়েছি লাল-সবুজের পতাকা। বিশ্ব মানচিত্রে আসন গড়ে নেয় বাংলাদেশ নামক একটি নতুন রাষ্ট্র। তাজা রক্তের বিনিময়ে পাওয়া আমাদের এ স্বাধীনতা-সার্বভৌমত্বকে  ভিনদেশি আগ্রাসন ও অপসংস্কৃতির কবল থেকে মুক্ত করতে সবধরণের আধিপত্যবাদী চক্রান্ত  রুখে দাঁড়াতে হবে।
আলোচকবৃন্দ বলেন,  বৃটিশ বিরোধী আযাদী আন্দোলনের কারণে আমাদের দেশের স্বাধীনতা সংগ্রামের পথ সুগম হয়েছে। আর সেই আযাদী আন্দোলনসহ  বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে স্বচ্ছধারার  ওলামায়েকেরামের গৌরবোজ্জ্বল অবদান রয়েছে। স্বাধীনতার মূল তাৎপর্য, চেতনা ও ইতিহাস  নবপ্রজন্মকে জানাতে হবে।
সভায় স্বাধীনতা সংগ্রামের বীর শহীদান ও মরহুম মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি -সমৃদ্ধি কামনায় করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।