২৪ অক্টোবর, ২০২৪ | ৮ কার্তিক, ১৪৩১ | ২০ রবিউস সানি, ১৪৪৬


শিরোনাম
  ●  ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে উত্তাল কক্সবাজার সমুদ্র   ●  কক্সবাজারে আদালত ঘেরাও করলো বৈষম্যবিরোধী ছাত্ররা   ●  আওয়ামী দোসরদের পক্ষে আইনি লড়াইয়ে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা   ●  জাতীয়তাবাদী সাংবাদিক ফোরামের সভাপতি আবু সালেহ ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম প্রধান   ●  উখিয়ায় পাহাড় ধ্বসে যুবকের মৃত্যু   ●  আকাশে উড়লো ফানুস, বাঁকখালী নদীতে ভাসলো ‘কল্প জাহাজ’   ●  সম্পত্তির লোভে চাচার ষড়যন্ত্রে ভাতিজা অপহরণ, তিনদিন পর উদ্ধার   ●  টেকনাফে ছাত্রদল নেতা ইয়াবাসহ আটক!   ●  ৫দিনের রিমান্ডে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর   ●  সেন্টমার্টিন থেকে ফিরার পথে স্পিডবোট ডুবি, নিখোঁজ ১

ভারতের সামনে রানের পাহাড়

ভারতের সামনে রানের পাহাড়শীর্ষ  বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও বর্তমান চ্যাম্পিয়ন ভারত। প্রথমে ব্যাট করে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৮ রানের পাহাড় দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া।
বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি অসিদের। মাত্র ১৫ রানের মাথায় ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় তারা। তবে এরপর ফ্রিঞ্চকে নিয়ে দারুণ ভাবে ঘুরে দাঁড়ান স্টিভেন স্মিথ।
দ্বিতীয় উইকেটে ১৮২ রানের জুটি গড়েন ফ্রিঞ্চ-স্মিথ। এই দুইজনের বড় ইনিংস এবং অন্যদের ছোট ছোট কয়েকটি ইনিংসের উপর ভর করে রান পাহাড় গড়ে তোলে অস্ট্রেলিয়া।
অসিদের পক্ষে স্মিথ ৯৩ বল খেলে ১১ চার ও ২টি ছক্কায় সর্বোচ্চ ১০৫ রান করেন। ফিঞ্চের ব্যাট থেকে আসে ৮১ রান। এছাড়া শেষ দিকে মিসেল জনসন মাত্র ১৩ বলে ২৭ রান করেন।
ভারতের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন উমেশ যাদব। কিছুক্ষণ পর ফাইনালে উঠার জন্য ৩২৯ রানের টার্গেটে  ব্যাট করতে নামবে মাহেন্দ্র সিং ধোনির ভারত।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।