২২ মে, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচনে সহিংসতায় যুবক খুন; বসতবাড়ি ভাংচুরের অভিযোগ    ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক

রামুতে বঙ্গবন্ধু উৎসবে মাহাবুবুল হক মুকুল

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা

খালেদ শহীদ, রামু:
বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ করে, নিজের জীবন দিয়েছেন। এই বঙ্গবন্ধু উৎসবে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন-আদর্শ, আওয়ামীলীগ ও দেশের উন্নয়নের কথা আলোচনা হচ্ছে। গত সোমবার (৩০ জানুয়ারি) রাত ১১টায় রামুর বঙ্গবন্ধু উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সম্পাদক মাহাবুবুল হক মুকুল একথা বলেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে রামু স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ইতিহাস, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ উপস্থাপন ও বাংলা বিজয়ের ৫১ বছর উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু উৎসবের দ্বিতীয় দিনের আলোচনা সভায় সভাপতিত্ব করেন, প্রবীণ আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা গোলাম কবীর মেম্বার।
জেলা আওয়ামীলীগ নেতা মাহাবুবুল হক মুকুল বলেন, আজ বঙ্গবন্ধু’র বাংলাদেশে, তাঁর উপযুক্ত উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। আওয়ামীলীগ জনগণকে উন্নয়ন দিয়েছে। বিনামূল্যে বই, শিক্ষা দিয়েছে। এ গুলোর শেখ হাসিনার অবদান। বঙ্গবন্ধু কন্যার অবদান। তিনি বলেন, এখনও বিএনপি-জামায়াত আন্দোলনের নামে নানা ভাবে চক্রান্ত-ষড়যন্ত্র করে চলছে। অনেকবার ক্ষমতায় এসেও দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে পারে নাই তারা। দেশ পরিচালনা কি ভাবে করতে হয়, আওয়ামীলীগের কাছ থেকে শেখার জন্য তিনি বিএনপি-জামায়াতকে আহ্বান জানান তিনি।
বঙ্গবন্ধু উৎসবের মহাসচিব উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সাধারণ তপন মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, কক্সবাজার জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল, জেলা যুবলীগ নেতা কুতুব উদ্দীন, রামু উপজেলা যুবলীগের সহ-সভাপতি ওসমান সরওয়ার মামুন, সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া প্রমুখ।
সংস্কৃতি কর্মী তাপস মল্লিকের সঞ্চালনায় রাত ৮টা থেকে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দলীয় পরিবেশনায় ছিল ‘রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়, কক্সবাজার ইয়াসিদ মিউজিক্যাল গ্রুপ, জোয়ারিয়ানালা স্বপ্ন-কূড়ি সাংস্কৃতিক একাডেমী ও কোমলমতি নাট্য বিভাগের নাটক ‘রক্তের বিনিময়ে স্বাধীনতা’। একক কবিতা আবৃত্তিতে ছিলেন, অনুভব সিনহা বর্ণ, সজল কান্তি দে, মাস্টার মোহাম্মদ আলম। একক গানে ছিলেন, শতরূপা বড়ুয়া, পিজন মল্লিক, প্রেরণা বড়ুয়া স্বস্তি, রবিউল হাসান, অসীম বড়ুয়া, জয়শ্রী বড়ুয়া, মোহাম্মদ কায়েস, শামীম আক্তার, গোলাম কবীর। মধ্যরাতে অনুষ্ঠিত হয়, কক্সবাজার জেলা পরিষদ সদস্য ফরিদুল আলমের সৌজন্যে পালাগান ‘কবিগানের আসর’। এতে অংশ নেন, টিভি ও বেতার শিল্পী কবিয়াল আবদুল আজিজ এবং কবিগান ও পাল্টা কীর্ত্তনীয়া সঞ্জয় গান্ধী দাশ।
আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত রামু স্টেডিয়ামে প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলবে ‘বঙ্গবন্ধু উৎসব’।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।