১৭ এপ্রিল, ২০২৪ | ৪ বৈশাখ, ১৪৩১ | ৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক

দ্বন্দ্বের অবসান ঘটিয়ে রাজপথে বিএনপি

রহমত উল্লাহ:

দীর্ঘ সময়ে টেকনাফ শহরে প্রকাশ্যে মিছিল সমাবেশের খরা কাটিয়ে বড়সড় মিছিল সমাবেশ করেছে জাতীয়তাবাদী দল (বিএনপি)। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ করেন তারা। সমাবেশের উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে তৃণমূলের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। টেকনাফের প্রভাবশালী বিএনপি নেতা ও জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহর সঙ্গে দীর্ঘদিন দিন ধরে গ্রুপিং ছিল। হঠাৎ অভিমন ভুলিয়ে জনসম্মুখে এক সাথে এ কর্মসূচির নেতৃত্ব দেন টেকনাফ রাজপথে।

রোববার (২৮ আগস্ট) বিকালে নিত্যপণ্য, জ্বালানি তেল-গ্যাসের মূল্য বৃদ্ধি ও বিদ্যুতের অসহনীয় লোডশেডিং এর প্রতিবাদে টেকনাফ পৌরশহরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম. মোক্তার আহমদ।

প্রধান অতিতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, ‘বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে জনগণের জীবনযাপনে নাভিশ্বাস উঠে গেছে। এই সরকার দেশ চালাতে নিজেদের ব্যর্থ প্রমাণ করেছে। দ্রুত এই সরকারের পতন ঘটিয়ে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে।

সমাবেশে জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘দেশের সাধারণ মানুষ এ সরকারকে আর এক মুহুর্তের জন্যও ক্ষমতায় দেখতে চায়না। অবৈধ সরকারের বিদায়ের ক্ষণ গণনা শুরু হয়েছে। দেশের দক্ষিণের শেষ জনপদ টেকনাফ থেকে সরকার পতনের আন্দোলনের সূচনা হয়েছে। এ আন্দোলন সকল প্রকার হুমকি, ধমকি, জেল-জুলুম এবং সরকারী দলের নেতাকর্মীদের রক্ষচক্ষুকে উপেক্ষা করে বিজয় অর্জন না হওয়া পর্যন্ত চলবে।

বিএনপির মিছিল ও সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সোলতান আহমদ বিএ, জাফর আহমদ মেম্বার, উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মো. হাশেম সিআইপি, টেকনাফ পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আহমদ শফি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।