২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

৪৭ তম জাতীয় শোক দিবস উপলক্ষে

কক্সবাজার পৌর আওয়ামী লীগের দোয়া মাহফিল ও আলোচনা সভা আজ

প্রেস বিজ্ঞপ্তি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে কক্সবাজার পৌর আওয়ামী লীগ দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করেছে আজ। বিকাল পাঁচটায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
১৯৭৫ এর ১৫ আগষ্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসায় সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সেনাসদস্যের হাতে স্বপরিবারে নিহত হন। সেদিন তিনি ছাড়াও নিহত হন জাতির জনকের সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। এচাড়াও বঙ্গবন্ধুর পরিবারের নিহত হন ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেল। পুত্রবধু সুলতানা কামাল ও রোজী কামাল। ভাই শেখ আবু নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে শেখ ফজলুল হক মণি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি। বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসেন কর্নেল জামিলউদ্দীন, তিনিও তখন নিহত হন। দেশের বাইরে থাকায় বেঁচে যান শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা।
প্রতি বছর ১৫ আগস্ট জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের। পালিত হয় জাতীয় শোক দিবস।
কক্সবাজার পৌর আওয়ামী লীগ জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় ৪৭তম শোকের মাসের ১ম দিনে কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবু উজ্জ্বল কর এর পরিচালনায় আজ বিকেল ৫টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জনাব এ্যাডঃ সিরাজুল মোস্তফা, বিশেষ অতিথি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জনাব এ্যাডঃ ফরিদুল ইসলাম চৌধুরী, প্রধান আলোচক কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র জনাব মুজিবুর রহমান উপস্থিত থাকবেন। এছাড়া আরও আলোচনা করবেন ও উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।