২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

৪৭ তম জাতীয় শোক দিবস উপলক্ষে

কক্সবাজার পৌর আওয়ামী লীগের দোয়া মাহফিল ও আলোচনা সভা আজ

প্রেস বিজ্ঞপ্তি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে কক্সবাজার পৌর আওয়ামী লীগ দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করেছে আজ। বিকাল পাঁচটায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
১৯৭৫ এর ১৫ আগষ্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসায় সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সেনাসদস্যের হাতে স্বপরিবারে নিহত হন। সেদিন তিনি ছাড়াও নিহত হন জাতির জনকের সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। এচাড়াও বঙ্গবন্ধুর পরিবারের নিহত হন ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেল। পুত্রবধু সুলতানা কামাল ও রোজী কামাল। ভাই শেখ আবু নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে শেখ ফজলুল হক মণি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি। বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসেন কর্নেল জামিলউদ্দীন, তিনিও তখন নিহত হন। দেশের বাইরে থাকায় বেঁচে যান শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা।
প্রতি বছর ১৫ আগস্ট জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের। পালিত হয় জাতীয় শোক দিবস।
কক্সবাজার পৌর আওয়ামী লীগ জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় ৪৭তম শোকের মাসের ১ম দিনে কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবু উজ্জ্বল কর এর পরিচালনায় আজ বিকেল ৫টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জনাব এ্যাডঃ সিরাজুল মোস্তফা, বিশেষ অতিথি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জনাব এ্যাডঃ ফরিদুল ইসলাম চৌধুরী, প্রধান আলোচক কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র জনাব মুজিবুর রহমান উপস্থিত থাকবেন। এছাড়া আরও আলোচনা করবেন ও উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।