১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

এবি ব্যাংকের বদান্যতায় বাইসাইকেল পেল ৩ উপজাতি ছাত্রী

Cox 3 stu 29.03.15-3
‘আমাদেরকে আর পায়ে হেঁটে অথবা ৪০ টাকা গাড়ীভাড়া খরচ করে স্কুলে যেতে হবে না। এখন থেকে নিজের সাইকেলে চড়ে স্কুলে পৌঁছাতে পারব। ভাবতেই খুব ভাল লাগছে।’
গতকাল রবিবার সন্ধ্যায় এবি ব্যাংকের সহযোগিতায় একটি বাইসাইকেল পেয়ে এমনই অনুভূতি জানাল উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মাদারবুনিয়া গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্য ও শামলাপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী রামাফু চাকমা। একই গ্রামের আরো দুইজন ছাত্রী গতকাল এবি ব্যাংকের পক্ষ থেকে বাইসাইকেল পেয়েছে। তারা হল শামলাপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী আসুকু চাকমা এবং চেপটখালী-মাদারবুনিয়া নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী লবুখিং চাকমা। তাদের বাড়ী স্কুল থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে।
আসুকু চাকমা জানায়, তাদের বাড়ী স্কুল থেকে অনেক দূরে হওয়ায় নিয়মিত স্কুলে যাওয়া তাদের জন্য অনেক কষ্টকর। কিন্তু পড়ালেখার বিকল্প নেই বলে প্রতিদিন দীর্ঘ পথ পাড়ি দিয়ে স্কুলে যাতায়াত করতে হয়। এছাড়া যথাসময়ে গাড়ী পাওয়া যায় না বলে ক্লাসও প্রায় মিস হয়। আবার আর্থিক সংগতির কারণেও অনেক সময় স্কুলে যাওয়া যায় না। কিন্তু এবি ব্যাংকের বদান্যতায় তাদের জীবন বদলে যাবে বলে আশা করছে তারা।
গতকাল সন্ধ্যায় হোটেল ওশান প্যারাডাইজ লবিতে এবি ব্যাংকের পক্ষ থেকে তাদের বাই সাইকেল প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এস কে সুর। এসময় জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ম. মাহফুজুর রহমান ও মো. মিজানুর রহমান জোদ্দার, মহাব্যবস্থাপক স্বপন কুমার রায়, উপ মহাব্যবস্থাপক মোহাম্মদ মহসিন, এবি ব্যাংকের ব্যবস্থাপক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (এসভিপি) আবদুল জব্বার, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ শোয়াইব, এবি ব্যাংকের কক্সবাজার শাখার ঋণ প্রধান মোহাম্মদ ফজলুল হক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা মোস্তাক ও দৃষ্টি সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মুনিরা আকতার প্রমূখ উপস্থিত ছিলেন।
এবি ব্যাংকের ব্যবস্থাপক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (এসভিপি) আবদুল জব্বার জানান, এবি ব্যাংকের কক্সবাজারের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাগ্য উন্নয়নে কাজ করছে। এরই অংশ হিসাবে দৃষ্টি সমাজ কল্যাণ সংস্থার মাধ্যমে বিভিন্ন খাতে ঋণ প্রদান করছে। এছাড়া সামাজিক দায়বদ্ধতামূলক কাজেও এগিয়ে এসেছে এবি ব্যাংক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।