২৪ সেপ্টেম্বর, ২০২৩ | ৯ আশ্বিন, ১৪৩০ | ৮ রবিউল আউয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘প্রান্তিক জনগোষ্ঠির স্বাস্থ্য সেবার অবলম্বন পল্লী চিকিৎসক’-জেলা পরিষদ চেয়ারম্যান   ●  ‘প্রয়োজনে কালো গাউন ছেড়ে রোড লেভেলে যেতে হবে’   ●  তলাবিহীন ঝুড়ি থেকে স্মার্ট বাংলাদেশ করেছেন শেখ হাসিনা: কউক চেয়ারম্যান   ●  এরশাদ সরকার আমল ছিল দেশের স্বর্ণযুগ-সাবেক সাংসদ ইলিয়াছ   ●  পরিবেশ রক্ষায় শেখ হাসিনার উদ্যোগ বিশ্বে প্রশংসনীয় : মোঃ নজিবুল ইসলাম   ●  রোহিঙ্গা প্রত্যাবাসনে পাইলট-প্রকল্প মিয়ানমার-চীনের শুভঙ্করীর ফাঁকি!   ●  কক্সবাজারে ‘জয় কারাতে একাডেমী’ ‘অদ্রিতা পালদের বেড়েছে আত্মবিশ্বাস ও শক্তি’   ●  রামুতে বনবিভাগের অভিযানে পানির পাম্প জব্দ   ●  সীমান্তে গরু চোরাকারবারীদের তালিকা করে আইনের আওতায় আনা হবে-ডিসি মুহম্মদ শাহীন ইমরান   ●  ১১ জেলার এসপিদের নিয়ে কক্সবাজারে গুরুত্ববহ সভা করলেন ডিআইজি নুরেআলম মিনা

উখিয়া রাইজং স্টার সোসাইটির প থেকে ইউএনও নিকারুজ্জামান স্যার কে অভিনন্দন

সামাজিক সংগঠন উখিয়া রাইজিং স্টার সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে  অভিনন্দন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব নিকারুজ্জামান মহোদয়কে

কক্সবাজার জেলার ইউএনও ক্যাটাগরীতে বিভিন্ন সূচকে লক্ষ্যমাত্রা অজর্নের স্বীকৃতি স্বরূপ শুদ্ধাচার স্মারক ও সনদ পাওয়া উখিয়া’র ইউএনও মোঃ নিকারুজ্জামান ১৯৮৬ সালের ১০ অক্টোবর চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার চন্দনাইশ পৌরসভার চৌধুরী পাড়ায় জম্ম গ্রহন করেন। তিনি চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) হতে ২০১০ সালে সিভিল ইন্জিনিয়ারিংএ কৃতিত্বের সাথে বিএসসি পাশ করেন। মরহুম এম.ওয়াহিদুজ্জামান চৌধুরী ও খালেদা জামান চৌধুরী’র জ্যেষ্ঠ পুত্র মোঃ নিকারুজ্জামান ২০১১ সালে ৩০ তম বিসিএস পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয়ে দেশের সবচেয়ে বুনিয়াদি ও সিদ্ধান্ত গ্রহনকারী ক্যাডার হিসাবে পরিচিত বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হওয়ার গৌরব অর্জন করেন। মোঃ নিকারুজ্জামান ২০১২ সালের ৩ জুন নেত্রকোনা জেলা প্রশাসনে সহকারী কমিশনার হিসাবে প্রথম সরকারি চাকুরীতে যোগ দেন। এরপর তিনি আর পেছনে তাকাননি। কুমিল্লা জেলা প্রশাসনে সহকারী কমিশনার ও প্রথম শ্রেণীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে, নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলা ও কক্সবাজার জেলার রামু উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসাবে পর পর সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। অত্যন্ত মেধাবী ও দক্ষ কর্মকর্তা হিসাবে চাকুরীতে বিভিন্ন জায়গায় উজ্জ্বলতার স্বাক্ষর রাখায় মোঃ নিকারুজ্জামান রামু উপজেলার এসি (ল্যান্ড) থাকাবস্থায় মিয়ানমার থেকে ২০১৭ সালের ২৫ আগষ্ট রোহিঙ্গা শরনার্থী আসার ঢল নামার সেই সংকটময় সময়ে প্রথমে উখিয়া উপজেলা প্রশাসনে তাঁকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়। সেখানেও তাঁর প্রতিভার স্বাক্ষর রাখায় মোঃ নিকারুজ্জামান ২০১৭ সালের ১৫ অক্টোবর থেকে উখিয়ার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিয়োগ পেয়ে অদ্যাবদি এই কর্মস্থলে দায়িত্ব পালন করছেন সফলতার সাথে। মিয়ানমার থেকে বন্যার স্রোতের মতো রোহিঙ্গা শরনার্থী ব্যবস্থাপনার জন্য সম্পূর্ণ অগোছালো ও অপ্রস্তুত অবস্থায় সেই দায়িত্ব তিনি সুচারুরূপে, পেশাদারিত্ব ও দূরদর্শিতা দিয়ে কঠোর পরিশ্রম করে পালন করেন ইউএনও মোঃ নিকারুজ্জামান।

উখিয়া রাইজিং স্টার সোসাইটির সভাপতি/সম্পাদকের শুভেচ্ছা বাণী সালাহউদ্দিন মাহমুদ লিখায়:-
আমরা রিক্ত আমরা আশাহত সংকটাবদ্ব।উদারতার উল্লাসে মিছিলে মিছিলে আমরা ক্লান্ত পরিশ্রান্ত।প্রহসন শুধু প্রহসন কষ্ট আর কষ্ট অসহনীয় সব অপ্রত্যাশিত আঘাত যাতনায় অনেকটা কাতর তবুওঅগ্রসর যখন হতে হবে হামাগুড়ি দিয়ে চলছে সম্মূখে উখিয়া।
নিথর মন মনন মেধা করুন চাহনি অস্পষ্ট সব চতুর্মূখী চাপ উখিয়ার ঘাড়ে ন্যুয়েপড়া সহজ সরল উখিয়ার ক্ষোভ অনেকের উপর।বিচ্ছিন্ন বিক্ষিপ্ত অনেকটা দিকভ্রান্ত।
মামুনুর রশিদ মামুন:
কোন রকম আছে উখিয়া।কারন বিরোধ বিসম্বাদে আক্রান্ত রক্তাক্ত আশ্রিতরা এখন আমাদের বিষফোঁড়া। দুরারোগ্য মনে হয় তবু ও অসহ্য ব্যথা উপষমে উখিয়ার প্রতি আপনার অনুভূতি আকুতি কাকুতি মিনতি স্বয়ং আমি দেখেছি, বারবার বহুবার আমি আমার উখিয়ার পক্ষ থেকে আপনার কাছে ঋণী। সামর্থের সীমাবদ্বতায় ইচ্ছাথাকাস্বত্তেও কিছু দান প্রতিদান দেওয়া হল না, দিতে পারলনা উখিয়া। তবুও পরম পাওয়া রাষ্ট্রযে দিল আমাদের হয়ে সঠিক জায়গায় জেলার মাধ্যমে।আপনাকে স্যার অভিনন্দন হৃদয়ের ভালবাসা। জেলাকে ধন্যবাদ রাষ্ট্রের কাছে ঋণী আপনার দীর্ঘায়ু কামনা করি। সর্বশেষ  রাইজিং স্টার সোসাইটির পক্ষ থেকে জানাই একরাশ শুভেচ্ছা ও অভিনন্দন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।