৩ ফেব্রুয়ারি, ২০২৩ | ২০ মাঘ, ১৪২৯ | ১১ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানোন্নয়নে কক্সবাজার পৌর এলাকায় চলছে দরিদ্রবান্ধব নগর পরিকল্পনা ও উন্নয়ন কাজ   ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ

আ জ ম নাছির চট্টগ্রামে আ. লীগের প্রার্থী

nachir

চট্টগ্রাম সিটি করপোরেশনে আওয়ামী লীগ-সমর্থিত মেয়র-প্রার্থী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। শুক্রবার চট্টগ্রামের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে দলীয়ভাবে আ জ ম নাছিরকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত হয় বলে বৈঠকের পর ভূমি প্রতিমন্ত্রী ও স্থানীয় নেতা সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন। এদিকে গণভবন থেকে বেরিয়ে দলীয় সমর্থন পাওয়া মেয়র প্রার্থী আ জ ম নাছির শুক্রবার রাতেই ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সন্ধ্যায় তার সরকারি বাসভবন গণভবনে ডাকেন চট্টগ্রাম জেলার নেতাদের। এতে চট্টগ্রাম জেলার নেতাদের মধ্যে দলের সভাপতিমণ্ডলীর সদস্য গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্থানীয় সংসদ সদস্য ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রামের তিনবারের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, আ জ ম নাছির, চট্টগ্রাম উত্তরের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন। এছাড়া শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, চট্টগ্রামের সংসদ সদস্য আফসারুল আমীন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, নগর কমিটির সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসি, নগর কমিটির কোষাধ্যক্ষ আবদুচ ছালাম বৈঠকে অংশ নেন।

আ জ ম নাছিরকে সমর্থন দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বৈঠকের পর সাইফুজ্জামান চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, দলীয়ভাবে নাছিরকে সমর্থন করার সিদ্ধান্ত হয়েছে।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশররফ হোসেন বলেন, আ জ ম নাছিরকে সর্বসম্মতভাবে মেয়র প্রার্থী করা হয়েছে। নেত্রী (শেখ হাসিনা) সবাইকে একসঙ্গে তার হয়ে কাজ করতে বলেছেন।

প্রসঙ্গত, বিএনপি শেষ পর্যন্ত ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আসতে পারে এমন ধারণা থেকে ভোটযুদ্ধের ছক চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে চট্টগ্রামের নির্বাচনে মেয়র পদে নতুন প্রার্থী বাছাই করেছেন সরকারি দলের শীর্ষ নেতারা।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আ জ ম নাছির উদ্দিনকে দলের পক্ষে সমর্থন করার কথাই বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের চট্টগ্রাম মহানগর সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নাম বিবেচনায় থাকলেও বয়স এবং শারীরিক অবস্থার কথা বিবেচনা করে তার বিকল্প হিসেবে আ জ ম নাছিরের নাম এসেছে। মহিউদ্দিন চৌধুরীও প্রধানমন্ত্রীর বক্তব্যে একমত পোষণ করেছেন। তিনি নাছিরকে সহযোগিতা ও সমর্থন করার অঙ্গীকারও করেছেন বলে বৈঠকে অংশ নেওয়া নেতারা জানিয়েছেন।

সূত্র জানায়, সভার শুরুতে মহিউদ্দিন চৌধুরী নিজেই প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আমার বয়স হয়েছে। আগেও মেয়র ছিলাম। আপনি যাকে মনোনয়ন দেবেন তাকেই মেনে নেব।

এর আগে বৃহস্পতিবারও গণভবনে ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচন নিয়ে আলোচনা হয়। তবে কয়েক দিন আগে দলীয় সিদ্ধান্ত ছাড়াই সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী নিজেকে নাগরিক কমিটির প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে নির্বাচনী ময়দানে হাজির হন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।