১৯ জুলাই, ২০২৪ | ৪ শ্রাবণ, ১৪৩১ | ১২ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

আমরা ঐক্যবদ্ধ হয়ে উখিয়ায় শান্তির জনপথ রচনা করবো- হামিদুল হক চৌঃ

কনক বড়ুয়া, নিউজরুম এডিটরঃ আমরা উখিয়ায় ঐক্যবদ্ধ ভাবে বসবাস করে শান্তির জনপথ রচনা করবো। সামাজিক ভাবে নয়, ব্যাক্তিগত ভাবে অসম্প্রাদায়িক চেতনা গড়ে তুলবো। কখনো মাথা উচু করে, কখনো মাথা নিচু করে সবসময় তোমাদের পাশে থাকবো। সূর্য উদয় হয় আবার আস্ত যায়। তেমনি তোমাদের সাথে সূর্যদয়েও আমি, সূর্যস্থায়েও আমি আছি। ২৪ জানুয়ারী শুক্রবার বিকেলে উখিয়া মডেল প্রাথমিক বিদ্যালয়ে বাংলদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উখিয়া উপজেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী এসব কথা বলেন।
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উখিয়া উপজেলা শাখার নব নির্বাচিত সভাপতি শিক্ষক মেধু কুমার বড়ুয়ার সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলা শাখার সভাপতি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু।
তিনি তার উদ্বোধনী ভাষনে বলেন, আমরা এক, আমরা অভিন্ন, আমরা বাঙ্গালী, আমরা ঐক্যবদ্ধ। উখিয়া উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সমাজের জনসাধারনের মানবাধিকার যেন ক্ষুন্ন না হয় তার জন্য উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী ও সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর নিকট বিনীত অনুরোধ জানিয়েছেন।
প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলা শাখার সাধারন সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন। তিনি তার বক্তব্যে বলেন, আমার যারা বাংলাদেশে বাস করি আমরা স্বাধীনতার পক্ষে। বর্তমান যারা নেতৃত্বে আছেন তারাও আমাদের খুব ভালবাসেন। বাংলাদেশ সরকারের প্রধান শেখ হাসিনা ক্ষমতায় আসার পর আমরা সংখ্যালঘুরা অনেক কিছু পেয়েছি। অধিকার আদায় করতে পেরেছি। শুধু সম্মেলনের মধ্য দিয়ে কমিটি গঠন করলে হবে না  কমিটির মাধ্যমে আমাদের চাওয়া পাওয়া আদায় করতে হবে। আমরা যে ঐক্যবদ্ধ আছি তা সবাইকে বুঝাতে হবে। কিছু কুচক্রী মহল ক্ষমতার জন্য হিন্দু বৌদ্ধ দের উপর বন্দুক টেকিয়ে শিকার করতে চায়। ভবিষ্যতে আমরা ঐক্যবদ্ধ হয়ে তা হতে দিবো না।
বিশেষ অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, নেতৃত্বের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা থাকবে। এটা আপনারা স্বাভাবিকভাবে নিবেন। বাংলাদেশ আওয়াীমী লীগের সাথে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাংগঠনিকভাবে জড়িত। বঙ্গকন্যা শেখ হাসিনা “ধর্ম যার যার, উৎসব সবার” স্লোগান কে সামনে রেখে অসম্প্রাদায়িক বাংলাদেশ গঠনে গুরুত্ব পূর্ণ ভুমিকা রেখেছেন। আমরা যেভাবে সম্প্রীতির বন্ধন গড়ে তুলেছি এটাই চেয়েছিলন জাতির জনক বঙ্গবন্ধু। আমি সবসময় তোমাদের পাশে থাকবো।
স্বাগত বক্তব্য দেন বাংলাদরশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উখিয়া উপজেলার সাধারন সম্পাদক সুমন শর্মা।
এসময় নেতৃবৃন্দদের মাঝে আরো উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা সার্বজনীন বৌদ্ধ সমাজ উন্নয়ন ও বিহার সুরক্ষা কমিটির সভাপতি প্লাবন বড়ুয়া, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান আইনজীবি ঐক্য পরিষদ কক্সবাজারের আহ্বায়ক এডভোকেট অনিল কুমার বড়ুয়া, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ উখিয়া উপজেলা শাখার সভাপতি স্বপন শর্মা রনি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ উখিয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক এডভোকেট রবিন্দ্র দাশ রবি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলা শাখার প্রচার সম্পাদক এডভোকেট চঞ্চল দাশ, সাবেন ইউপি সদস্য মদূসুদন বড়ুয়াসহ জেলা উপজেলার নেতৃবৃন্দ।
আলোচনা শেষে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলার সভাপতি ও সাধারন সম্পাদক উখিয়ার আহবায়ক কমিটি বিলুপ্ত করে নব কমিটির ঘোষনা করেন। শিক্ষক মেধু বড়ুয়াকে সভাপতি ও সুমন শর্মাকে সাধারন সম্পাদক করে কমিটির ৩বছরের জন্য অনুমোদন দেন। এবং কমিটিতে সহ সভাপতি জয়দেব রুদ্র রিপনের নাম ও রয়েছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।