২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

পেকুয়াকে পৌরসভা ঘোষনার দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

কক্সবাজারের পেকুয়া উপজেলার প্রাণকেন্দ্র সদরকে পৌরসভা ঘোষনার দাবিতে পৌরসভা বাস্তবায়ন কমিটি পেকুয়া এর উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।
মঙ্গলবার (৯ মে) বিকেলে প্রথম আলো’র চকরিয়া প্রতিনিধি সাংবাদিক এস এম হানিফ এর সভাপতিত্বে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে এ কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য এস এম শাহদাত হোসেন, পেকুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আইনজীবী এইচ এম রাশেদুল কবির, পেকুয়া উপজেলা মৎস্যজীবীলীগের সভাপতি জাকিরুল ইসলাম, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এহতেশামুল হক সহ পেকুয়ার সাংবাদিক, ব্যবসায়ী ও বিভিন্ন পর্যায়ের পেশাজীবী অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, কক্সবাজার জেলার মধ্যে পেকুয়া অন্যতম উন্নত উপজেলা। তাই পেকুয়ায় পৌরসভা ঘোষনা করা সময়ের দাবি, প্রজন্মের দাবি। অবকাঠামোগত উন্নয়ন ও ব্যাপক জনগোষ্ঠির স্বচ্ছলতাসহ পৌরসভা ঘোষনা করতে সব রকম উপযুক্ততা রয়েছে পেকুয়া সদরে। কিন্তু একটি চক্র বারবার পেকুয়াকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র করছে। কক্সবাজারের নতুন পৌরসভা হিসেবে পেকুয়াকে ঘোষনা দিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি তুলে ধরেন বক্তারা।

এদিকে, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নকে পৌরসভা ঘোষণার দাবিতে দুতিনদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইজবুক) বিভিন্ন জন বিভিন্ন রকমের যৌক্তিকতা তুলে ধরে অনতিবিলম্বে পেকুয়ায় পৌরসভা বাস্তবায়ন করতে প্রতিবাদ ও সরকারের কাছে জোর দাবী করে আসছে। যা এখন পেকুয়া জোড়ে এক প্রকার ভাইরাল হয়ে গেছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।