১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

৯১ বছরেও বয়স্ক ভাতার কার্ড মেলেনি বড়হাতিয়ার গুনু মিয়ার

রায়হান সিকদার,লোহাগাড়াঃ মোঃ গুনু মিয়া। ৯১বছর পার করেছেন অনেক আগেই তিনি। অনেক চেষ্টা করেছেন একটি বয়স্ক ভাতার কার্ড পেতে। কিন্তু গুনু মিয়ার ভাগ্যে জোটেনি বয়স্ক ভাতার সেই কার্ডটি।

তবে, গুনু মিয়ার এখন একটাই প্রশ্ন, আর কত বয়স হলে তিনি বয়স্ক ভাতার কার্ড পাবেন।
তিনি লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া বেতুয়াপাড়ার মৃত নিয়ামত আলীর পুত্র। তার স্ত্রী ফাতেমা খাতুনের বয়সও প্রায় ৮২ বছর। কিন্তু এখনো স্বামী-স্ত্রী কেউ কোন প্রকার সরকারি ভাতা পান না।
তিনি দুঃখ করে উক্ত প্রতিনিধিকে বলেন, এলাকায় তার ২০/২৫ বছরের ছোটরা বয়স্কভাতা পায়। কিন্তু তারা স্বামী-স্ত্রী কেউ বয়স্ক ভাতা পায় না।
৪ ছেলে ও ৪ কন্যা সন্তানের জনক গুনু মিয়া। ছেলে-মেয়েরা যে যার সংসার নিয়েই ব্যস্ত। মা-বাবার খোঁজ খবর রাখেন না।
নিজের জায়গা জমি না থাকায় বর্গায় চাষবাস করতেন। এখন বয়স হওয়ার কারণে সম্ভব হয় না।
গুনু মিয়া তার কানেও তেমন শোনেন না। কর্মশক্তিও নেই তার। তবুও জীবিকা নির্বাহের জন্য এই বয়সেও তাকে বাধ্য হয়ে ক্ষেত খামারে কাজ করতে হয়।

বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী বলেন, সম্প্রতি একটি তালিকা অনুমোদন হয়েছে।শীঘ্রই গুনু মিয়ার নাম বয়স্ক ভাতার আওতায় আনা হবে বলেও তিনি জানান।

লোহাগাড়া উপজেলা সমাজসেবা অফিসার দেলোয়ার হোসেন জানান,এখনও এ রকম বয়স্ক লোক বয়স্ক ভাতার আওতায় পড়েনি আমার জানা ছিল না।কিন্তু বয়স্ক ভাতা পেতে আবেদন করলে আগামী অর্থ বছরে গুনু মিয়ার নাম তালিকায় অর্ন্তভুক্ত করা হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।