২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১ | ১৩ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান

১১ জেলার এসপিদের নিয়ে কক্সবাজারে গুরুত্ববহ সভা করলেন ডিআইজি নুরেআলম মিনা

কক্সবাজার সহ ১১ জেলার পুলিশ সুপারদের নিয়ে গুরুত্ববহ  আইন-শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি  নুরেআলম মিনা, বিপিএম (বার), পিপিএম এর সভাপতিত্বে এই সভা অনুষ্টিত হয়।
উক্ত অপরাধ পর্যালোচনা সভায় চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি  নুরেআলম মিনা, বিপিএম (বার), পিপিএম কক্সবাজার জেলাসহ থানা পর্যায়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে  গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন ।
কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম পিপিএম (বার) বলেন, বৃহস্পতিবার  সকালে চট্টগ্রাম রেঞ্জ এর অধীস্থ ১১ জেলার পুলিশ সুপারদের উপস্থিতিতে গত আগষ্ট  মাসের অপরাধ পরিসংখ্যান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা সমূহের তদন্তের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) মো. মাহফুজুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার দেবদূত মজুমদার, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. শাকিল আহমেদ, বিপিএম (বার), সহকারি পুলিশ সুপার(স্টাফ অফিসার টু ডিআইজি), সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।
এদিকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি  নুরেআলম মিনা, বিপিএম (বার), পিপিএম কক্সবাজার পৌঁছলে কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলামের নেতৃত্বে তাঁকে  ফুলেল শুভেচ্ছা জানান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রফিকুল ইসলাম সহ অনেকেই উপস্থিত ছিলেন।
প্রসঙ্গতঃ চট্টগ্রাম রেঞ্জের ৬১তম উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে গত (২৫ জুন) যোগদান করেন নুরে আলম মিনা।
নুরে আলম মিনা ১৯৭৬ সালে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।
শিক্ষাজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) এবং এমএসএস সম্পন্ন করেন এবং ২০০১ সালে ২০তম বিসিএসে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে যোগদান করেন।
তেইশ বছরের কর্মজীবনে তিনি বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে সুনাম, যোগ্যতা, পেশাদারিত্ব এবং নৈতিকতার সাথে দায়িত্ব পালন করেছেন।
তিনি কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি), সুনামগঞ্জ, সিলেট, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার সহ অনেক কমান্ডিং পদে দায়িত্ব পালন করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।