২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১ | ১৩ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান

স্বেচ্ছাসেবী সংগঠন হাসিঘর ফাউন্ডেশনের উখিয়া শাখার কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক, রামু
কক্সবাজারের স্বেচ্ছাসেবী সংগঠন হাসিঘর ফাউন্ডেশনের উখিয়া শাখার কমিটি গঠন ও পরিচিত সভা সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার(৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় কোর্টবাজার হাকিম আলী চৌধুরী কেজি স্কুলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন সিকদার।
প্রধান অতিথি ছিলেন হাসিঘর ফাউন্ডেশনের কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা ও সাবেক রুমখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফারজিন সোবহান।
বিশেষ অতিথি ছিলেন, সাংবাদিক ইমরান আল মাহমুদ, শাহিনা পারভিন, নওশাদ চৌধুরী ও নাজমুল হাসান। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন, কেন্দ্রীয় সভাপতি শাকিল সিকদার।
প্রধান অতিথির বক্তব্যে ফারজিন সোবহান বলেন,”‘অসহায়ের মুখে হাসি ফুটবাবো’ শ্লোগানকে ধারণ করে উখিয়া উপজেলার শিক্ষার্থীরা ‘হাসিঘর ফাউন্ডেশন’ গঠন করে। এটা অত্যন্ত আনন্দের আমাদের সবার  লক্ষ্য হচ্ছে সামাজিক ও মানবিক কাজ করা। অসহায় মানুষের পাশে দাঁড়ানো। আমি নিজেও ছোট থেকে অসহায় মানুষের জন্য কিছু করার কথা ভাবতাম, কিন্তু জন্মস্থান ছেড়ে শহরে থাকার সুবাদে তা আমি পেরে উঠিনি। ইয়াসিন সিকদারের এইসব সামাজিক-মানবিজ কর্মকাণ্ড দেখে আমি মুগ্ধ হয়েছি, ইয়াসিন এত ছোট্ট বয়েসে যে কাজ করে দেখাচ্চে তা সত্যিই প্রসংশনীয়। আর আমি “হাসিঘর ফাউন্ডেশন” যেটা গরীব অসহায় মানুষের জন্য কাজ করে, এতিম শিক্ষার্থীদের জন্য কাজ করে, এইরকম একটা স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা হতে পেরে গর্ববোধ করছি।
সভাপতির বক্তব্যে ইয়াসিন সিকদার বলেন, যারা স্বেচ্ছায় সমাজকল্যাণে, দেশের স্বার্থে জনহিতকর কাজ করে তারাই স্বেচ্ছাসেবী। দেশের সকল ক্রান্তিলগ্নে প্রথমে স্বেচ্ছাসেবী সংগঠন গুলোই এগিয়ে আসে। আমরা হাসিঘর ফাউন্ডেশন এর সকল স্বেচ্ছাসেবীরা একটা পরিবার। হাসিঘর ফাউন্ডেশন সবসময় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রতিজ্ঞাবদ্ধ। অসহায় মানুষের জন্য কাজ করে, এতিম শিশুদের জন্য কাজ আমাদের সবার মূল লক্ষ্য একসাথে হাতে হাত রেখে অসহায় সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানো সহ ‘হাসিঘর ফাউন্ডেশন’ দেশ ও জাতির জন্য কাজ করে যাবে। আমাদের সামাজিক ও মানবিক কাজকে প্রসারিত করতেই ‘হাসিঘর ফাউন্ডেশন’ উখিয়া ইউনিটের কমিটি গঠন করা হয়েছে।
সভায় উপস্থিত শিক্ষার্থীদের বক্তব্য ও আলোচনা শেষে সামাজিক স্বেচ্চাসেবী সংগঠন ‘হাসিঘর ফাউন্ডেশন’ এর উখিয়া ইউনিটের কমিটি গঠন করা হয়।
‘হাসিঘর ফাউন্ডেশন’ উখিয়া ইউনিটের ২০২৩-২০২৪ সালের নতুন কমিটিতে সভাপতি মো: মোবারক হোসাইন, সহ-সভাপতি এস এইস সামির ও আবু নাসের মানিক, সাধারণ সম্পাদক  মোস্তাফিজুর রহমান ,যুগ্ম সাধারণ সম্পাদক মেহেরাব হোছেন আনোয়ার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শিহাব ,সহ-সাংগঠনিক সম্পাদক ইয়াচিন আরফাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল রেজাউল হাসান রিফাত, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আজিজ, অর্থ সম্পাদক ইমতিয়াজ ইরফাত সামি, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম বাপ্পি, শিক্ষা ও আইসিটি বিষয়ক সম্পাদক তানজিনা সিকদার নৈশী, ক্রীড়া সম্পাদক শাহারিয়ার তানবীর রিফাত, সহ-ক্রিড়া সম্পাদক রায়হান আশরাফ মাজেদ, সমাজসেবা বিষয়ক সম্পাদক ফারদিন মাহমুদ ইমন, ত্রাণ ও দূর্যোগ সম্পাদক সহিদুল ইসলাম সাগর, উন্নয়ন সম্পাদক জিসান খান জয়, ধর্ম বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক হালিমা আক্তার, কার্যকরী সদস্য তাহমিদ কবির মাহির চৌধূরি কার্যকরী সদস্য  মোহাম্মদ ফরহাদ ও রাজু বড়ুয়া।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।