২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ | ২২ রবিউস সানি, ১৪৪৩


শিরোনাম
  ●  চিটাগাং চেম্বার ও কক্সবাজার চেম্বারের সমঝোতা স্মারক   ●  আবেগ; মো. আলী আশরাফ মোল্লা   ●  কক্সবাজারে শ্রীলঙ্কার আবহ এনেছে ‌’সী পার্ল শ্রীলঙ্কান ফুড ফেস্টিভ্যাল’ : শ্রীলঙ্কান হাইকমিশনার   ●  বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের পরিচালক নির্বাচিত হলেন মোহাম্মদ নুরুল আলম   ●  সাবেক ছাত্রনেতা সাংবাদিক ফরহাদ ইকবাল এর জন্মদিন আজ   ●  উখিয়ার পালংখালী ইউপির তথ্য সেবা উদ্যোক্তা ইয়াবাসহ আটক   ●  শোষণ নয় সেবাই একমাত্র আমার লক্ষ্য : মহিলা কাউন্সিলর প্রার্থী রুবিনা আক্তার   ●  জেল থেকে ভিডিও কলে ভোটের প্রচার!   ●  কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন   ●  বেপরোয়া হয়ে উঠেছে ঝিলংজার ইউপি সদস্য নাছির উদ্দিন

সাবেক ছাত্রনেতা সাংবাদিক ফরহাদ ইকবাল এর জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের অন্যতম সাংবাদিক, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ ফরহাদ ইকবাল এর জন্মদিন আজ ২২ নভেম্বর। তিনি ১৯৭৭ সালে বর্তমান পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নে সম্ভ্রান্ত সিকদার বাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মৃত শফিউল্লাহ চৌধুরী আর মাতা মৃত সাকেরা চৌধুরী।

তিনি বর্তমানে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক। একই সঙ্গে তিনি জাতীয় দৈনিক দ্যা ডেইলি অবজারভার ও দৈনিক মানবকন্ঠের কক্সবাজার জেলা প্রতিনিধি। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে সাংবাদিকদের সংগঠণ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ইউনিট সংগঠণ কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন তিনি। এছাড়া কক্সবাজার প্রেসক্লাবের সদস্য।

রাজনৈতিকভাবে তিনি পারিবারিকভাবে বাল্যকাল থেকে সংযুক্ত। বর্তমানে তিনি পেকুয়া উপজেলা আওয়ামীলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য, প্রাক্তন ছাত্রলীগ পরিষদ, কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক, মুক্তিযোদ্ধের ঐক্য কক্সবাজার জেলা শাখার সদস্য, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কক্সবাজার জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন।

তিনি কক্সবাজার জেলা ছাত্রলীগ সাংগঠণিক সম্পাদক ও স্কুল ছাত্র বিষয়ক সম্পদক ছিলেন। কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন। মগনামা ইউনিয়ন ছাত্রলীগের প্রথম সাংগঠনিক কমিটি সভাপতি, মগনামা হাই স্কুল ছাত্রলীগের প্রথম সাংগঠনিক কমিটির সভাপতিও ছিলেন তিনি। এছাড়া শেখ রাসেল স্মৃতি সংসদ, কক্সবাজার জেলা শাখার সভাপতি ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কেন্দ্রিয় কমিটির সাংগঠণিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

পারিবারিকভাবে মোহাম্মদ ফরহাদ ইকবালের বড় মামা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক দৈনিক কক্সবাজার এর সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, মগনামা ইউনিয়নের প্রথম নির্বাচিত চেয়ারম্যান। মেজ মামা বঙ্গবন্ধুর কনিষ্ঠ সহচর এড. জহিরুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ও জেলা গভর্নর, তিনি টানা ২০ বছর কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং দীর্ঘদিন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ছিলেন।

ফরহাদ বর্তমানে রাজনৈতিক কর্মকান্ডের সাথে সাংবাদিকতা শুদ্ধতম চর্চার আন্দোলনের একজন। তাঁর জন্মদিনে কক্সবাজার টাইমস ডটকম পরিবারের শুভেচ্ছা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।