১২ জুলাই, ২০২৪ | ২৮ আষাঢ়, ১৪৩১ | ৫ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত   ●  উখিয়ায় পারিবারিক পুষ্টি বাগান মেটাচ্ছে সবজির চাহিদা   ●  বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির থাইংখালী সার্ভিস সেন্টারের ৬ষ্ঠ পিএফটি মিটিং অনুষ্ঠিত   ●  পর্যটনের অ্যাম্বাসেডর চালকরা- এডিএসপি জসিম উদ্দিন চৌধুরী

সাবেক এমপি এড. খালেকুজ্জামানের ২৩ তম শাহাদত বার্ষিকী আজ

সংবাদ বিজ্ঞপ্তিঃ

কক্সবাজারের তুমুল জনপ্রিয় এমপি ছিলেন জননেতা এড. মোহাম্মদ খালেকুজ্জামন। কক্সবাজার সদর-রামু আসন থেকে তিনি দুই দুইবার এমপি নির্বাচিত হয়ে তাঁর জনপ্রিয়তার স্বাক্ষর রেখেছিলেন। ২০০১ সালের ১ অক্টোবরের জাতীয় সংসদ নির্বাচনেও ৪দল সমর্থিত জাতীয় সংসদে বিএনপির মনোনীত প্রার্থী ছিলেন তিনি।

২০০১ সালের ২৮ সেপ্টেম্বর রামুর বাইপাস চত্ত্বরে লাখো মানুষের এক নির্বাচনী জনসভায় তিনি ইন্তেকাল করেছিলেন। আজ ২৮ অক্টোবর তাঁর ২৩ তম শাহাদাত বার্ষিকী।
২০০১ সালের ২৮ সেপ্টেম্বর রামুর বাইপাস চত্ত্বরে লাখো মানুষের মাঝে হেসে হেসে এই পৃথীবি থেকে বিদায় নিয়েছিলেন তিনি। তাঁর ইন্তেকালের ২৩বছর পরেও রামু-কক্সবাজার ও ঈদগাঁও এর মানুষ তাঁকে ভুলেননি। স্মরণ করছেন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে। এভাবেই জনগণের ভালবাসা সিক্ত এড.
খালেকুজ্জামান আজো বেচেঁ আছেন জনতার হৃদয়ে।
২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচন পর্যন্ত বেঁচে থাকলে হয়ত ৩য় বারের মত কক্সবাজার সদর-রামুর এমপি হতেন তিনি। কিন্তু মহান আল্লাহর হুকুম ছিল অন্যরকম। নির্বাচনের আগেই তাঁকে ইহকাল ছেড়ে যেতে হয়। লাখ লাখ ভক্ত অনুরক্তদের কাঁদিয়ে তিনি চলে যান পরপারে।
ইন্তেকালের ২৩ বছর পরে আজো রামু-কক্সবাজারের জনগণ শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করছেন তাদের প্রিয় নেতা মরহুম এড.
খালেকুজ্জামানকে। নানা আয়োজনের মাধ্যমে তাঁকে
স্মরণ করার কর্মসূচি গ্রহণ করেছে এড. খালেকুজ্জামান স্মৃতি পরিষদ ও তাঁর পরিবার।
রামু-কক্সবাজারের বিভিন্ন মসজিদে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত হয়েছে তাঁর জন্য দোয়া মাহফিল। রামু-ঈদগাঁও ও কক্সবাজারের মসজিদে মসজিদে অনুষ্ঠিত হয় এ দোয়া মাহফিল।
আজ স্থানীয় সংবাদ পত্রগুলো প্রকাশ করছে তাঁর জীবনের বিভিন্ন দিক নিয়ে বিদগ্ধ লেখকদের তথ্যসমৃদ্ধ লেখা, সংবাদ ও ক্রোড়পত্র।
এছাড়াও খতমে কোরআন, বিভিন্ন
এতিম খানা ও হেফজ খানায় ভাল খাবার সরবরাহ ও দোয়া মাহফিলে স্মরণ করা হয় অত্রাঞ্চলের প্রিয় নেতা খালেকুজ্জামানকে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।