১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

স্মরণ সভায় সিরাজুল মোস্তফা-

সম্পাদক নুরুল ইসলাম ছিলেন আদর্শ মানুষ

সংবাদ বিজ্ঞপ্তি;

তিনি অন্ধকারে আলো জ্বেলেছিলেন, সেই আলোর পথ ধরে পদচিহ্ন আঁকে পরম্পরায়। কেউ শুরু করে আর কেউ অনুসরণ করে এটাই হয়ত অমোঘ নিয়ম। সাংবাদিকতা আর সংবাদপত্র জগতে কক্সবাজারের পথিকৃৎ তিনি। তিনি হলেন জাতির পিতার ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ছিলেন সমুদ্র শহর থেকে প্রথম প্রকাশিত দৈনিক কক্সবাজারের সম্পাদক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম। সেই সূর্যপ্রতিম মানুষের ২য় মৃত্যুবার্ষিকী ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার, সন্ধ্যার গভীরে মহাগ্রন্থের উদ্ধৃতি পাঠ, তারপর প্রার্থনার দুহাত করুনাময়ের কাছে, প্রয়াত সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের জন্যে দোয়া ও মিলাদ মাহফিল শেষে প্রেসক্লাব মিলনায়তনে শুরু হয় স্মরণ সভা। যার আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা। তিনি বলেন, আজকে কক্সবাজারের সাংবাদিকতা যে জায়গায় পৌঁছেছে তা সম্পাদক নুরুল ইসলামের ত্যাগ তিতিক্ষার ফল। তিনি মহান এবং দেশপ্রেমিক ছিলেন বলেই সাংবাদিকতার মতো চ্যালেঞ্জিং পেশাকে বেছে নিয়েছিলেন। তিনি ছিলেন অনুকরনীয় আদর্শ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। তিনি বলেন,সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের স্মৃতি ধরে রাখতে নেয়া হবে নানান উদ্যোগ।
স্মরণ সভায় বক্তব্য রাখেন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের বড় সন্তান মুজিবুল ইসলাম, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এস এম আমিনুল হক, সিনিয়র সাংবাদিক মুহম্মদ নুরুল ইসলাম, মমতাজ উদ্দিন বাহারী, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক নুরুল ইসলামের মেজো সন্তান নজীবুল ইসলাম, এডভোকেট সেলিম নেওয়াজ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।
স্মরনসভায় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক সামশুল হক সারেক, সাইফুল ইসলাম চৌধুরী, মঈনুল হাসান পলাশ, হাসানুর রশীদ, ইকরাম চৌধুরী টিপু, সরওয়ার আজম মানিক, ফরহাদ ইকবাল, দীপক শর্মা দিপু প্রমুখ। এই সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। স্মরণ সভার আগে কুরআনখানী, দোয়া মাহফিল ও মিলাদ মাহফিল পরিচালনা করেন কেন্দ্রীয় ঈদগাহ মাঠ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল কাইয়ুম।

২০২১ সালের ৭ সেপ্টেম্বর চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯১ বছর বয়সে সর্বজন শ্রদ্ধেয় এই মহীরুহ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম পাড়ী জমান না ফেরার দেশে। সারাজীবন আলোর পথ দেখানো মানুষটি চলে গেলো অসীম আলোর পথে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।