২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

সমাজে বিশৃঙ্খলা-অশান্তি সৃষ্টি হয় এমন বয়ান থেকে আলেম-ওলেমাদের বিরত থাকতে হবে’-এমপি জাফর

বার্তা পরিবেশক:

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ মসজিদের ইমাম, আলেম-ওলেমাদের উদ্দেশ্য করে বলেছেন- বর্তমানে প্রতিটি এলাকায় বার্ষিক ওয়াজ মাহফিল হয়। আগেকার চেয়ে বর্তমান সরকারের আমলেই ধর্মীয় এসব অনুষ্ঠানের পরিধি বেড়েছে। কিন্তু একটা বিষয় সবসময় লক্ষ করি, ওয়াজ মাহফিলে ধর্মীয় বিষয়ে তেমন বয়ান করা হয় না। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওয়াজ মাহফিলকে দেশীয় ও আর্ন্তজাতিক ভূরাজনীতির বিষয়ে বক্তব্য দেওয়ার মঞ্চ বানিয়ে ফেলা হয়। যা কোনভাবেই আলেম-ওলেমার কাজ হতে পারে না।
এমপি জাফর আলম প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পুকপুকুরিয়া রাজধানী পাড়ার বায়তুন নূর জামে মসজিদের বার্ষিক সভা ও ইছালে ছাওয়াব মাহফিলে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) মসজিদটির বার্ষিক সভা ও ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, বাংলাদেশে কোন নেতা কোন রাজনৈতিক দল করেন বা কোন রাজনৈতিক দল কেমন এসব বিষয়ে বয়ান না করে ছহিহ্ ধর্ম নিয়ে আলোচনা করাই হচ্ছে ওয়াজ মাহফিল বা ধর্মীয় যে কোন অনুষ্ঠানের একমাত্র উদ্দেশ্য।

তিনি আরো বলেন, কি কাজ করলে জান্নাতবাসী হবেন, কি করলে মানুষ গুনাহ থেকে নিজেকে বিরত রাখতে পারবেন, সামাজিক সম্প্রীতি অক্ষুন্ন থাকবে সেসব বিষয়ে ওয়াজ মাহফিলে আলোচনা করতে পারেন আলেম-ওলেমারা। এসব না করে যদি বিভক্তিমূলক বক্তব্য দেওয়া হয় তাহলে সমাজে অশান্তি চলে আসে। তাই সমাজে বিশৃঙ্খলা, অশান্তি সৃষ্টি হয়, এই ধরণের বক্তব্য থেকে বিরত থেকে সমাজে শান্তি-শৃংখলা বজায় রাখার ক্ষেত্রে সহায়ক হয় এমন বয়ান দেওয়ার জন্য সম্মানিত আলেম-ওলেমাদের উদাত্ত আহবান জানাচ্ছি আমি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।