১৫ জুন, ২০২৪ | ১ আষাঢ়, ১৪৩১ | ৮ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান   ●  ডা.আবু বকর ছিদ্দিক এর চতুর্থ  মৃত্যুবার্ষিকী শনিবার    ●  কক্সবাজারে আইএসইসি প্রকল্পের অধীনে যুবক-যুবতীদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ    ●  কক্সবাজারে শ্রেষ্ঠ সার্কেল রাসেল, ওসি মুহাম্মদ ওসমান গনি 

সত্যিকারের মানুষ হতে মা’দের ভূমিকার তাগিদ

BGB School news pic2

নাইক্ষ্যংছড়ি বিজিবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (০৭ মে) সকালে স্কুল মিলনায়তনে নব নির্মীত দ্বিতল ভবনে অনুষ্টিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়ানের অধিনায়ক (সিও) লে.কর্ণেল মো: হাসান মোরশেদ পিএসসি জি প্লাস।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- সরকারের নিরলস প্রচেষ্টার কারনে অনগ্রসর পাহাড়ী অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। বিগত সময় বিজিবির ধারাবাহিক সহযোগিতার ন্যায় আগামীতে এ শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৩১ বিজিবির সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন- আমাদের সমাজে একজন মানুষ সত্যিকারের মানুষ হওয়ার পেছনে মা’দের অবদান সবচেয়ে বেশি। অর্থাৎ তারা মানুষ গড়ার কারিগর। তাই মানসম্মত শিক্ষা অর্জনের জন্য শিশুদের প্রতি আরো বেশি যতœবান হতে অভিভাবক তথা শিক্ষার্থীর মা’দের প্রতি পরামর্শন দেন তিনি। এসময় তিনি প্রথম বারের মত ব্যপক উপস্থিতি নিশ্চিত করে অভিভাবক সমাবেশ আয়োজন করায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের প্রতি সাধুবাদ জানান।
স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহমেদ বলেন- শিক্ষার ব্যপক উন্নয়ন ও সম্প্রসারণে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য শিক্ষকদেরও নিবেদিত ভাবে শিক্ষাদানের মানসিকতা তৈরী করতে হবে। এসময় তিনি বিজিবি স্কুলে বাংলাদেশ বর্ডার গার্ডের ধারাবাহিক সহযোগিতা ও স্কুল ফিডিং বিতরণের প্রশংসার পাশাপাশি মানসম্মত শিক্ষার উন্নয়নে নতুন শিক্ষক নিয়োগের আশ্বাস দেন। অনুষ্ঠানে অভিভাবকদের মাঝে বক্তব্য রাখেন মৌলানা আবু বক্কর, প্রাক্তন ছাত্র মো: জাকারিয়া, স্কুল ফিডিং প্রোগ্রামের ফিল্ড মনিটর মো: হোসাইন।
স্কুলের সহকারী শিক্ষক ওমর ফারুকের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক জয়নাল আবেদীন, জেসমিন আক্তার, মোমেনা আক্তার, আবদু সাত্তার, খতিজা বেগম, বিশিষ্ট ব্যবসায়ী মো: জোবাইরুল হক, আবদু রাজ্জাক হিরু, সাংবাদিক জাহাঙ্গীর আলম কাজল, বদিউল আলমসহ প্রায় দেড় শতাধিক অভিভাবক। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সকল শিক্ষকদের মাঝে স্কুল পোষাক বিতরণ করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।