২৬ জুলাই, ২০২৪ | ১১ শ্রাবণ, ১৪৩১ | ১৯ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করলো কক্সবাজার সরকারি কলেজ

বিশেষ প্রতিবেদক:

অবশেষে দুরের শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করেছে কক্সবাজার সরকারি কলেজ প্রশাসন। কলেজ ছাত্রলীগের দাবির পরিপ্রেক্ষিতে উখিয়া এবং ঈদগাঁও থেকে আসা শিক্ষর্থীদের জন্য এ বাস সার্ভিস চালু করা হয়। আজ মঙ্গলবার (১ নভেম্বর) ঈদগাঁও বাস স্ট্যান্ড হতে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দীন বাস সার্ভিসের উদ্বোধন করেন।
এ সময় জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের পাশে ছিল, আছে এবং থাকবে। শিক্ষার্থীদের অধিকার আদায়ে বরাবরের মতোই ছাত্রলীগ আপোষহীন, এক্ষেত্রে এক বিন্দুও ছাড় নয়।
তিনি বলেন, জেলার প্রত্যান্ত অঞ্চল থেকে হাজার হাজার মেধাবী শিক্ষার্থীরা কক্সবাজার সরকারি কলেজে অধ্যয়ন করেন। অধ্যয়নরত অনেক শিক্ষার্থী অস্বচ্ছল হওয়ায় শহরের মেস বা হোষ্টেলে থেকে পড়ালেখা চালিয়ে যাওয়া সম্ভব হয়না। ফলে দুর থেকে কলেজে আসা শিক্ষার্থীরা সড়ক যোগাযোগ নিয়ে নানা বিড়ম্বনায় পড়েন। সাধারণ শিক্ষার্থীদের এ সমস্যা দুর করতে কলেজ বাস সার্ভিস চালুর দাবি জানিয়ে আসছিল ছাত্রলীগ। ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে আজ ঈদগাঁও উপজেলা থেকে বাস সার্ভিস চালু করা হয়েছে। এ জন্য আমি কলেজ প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।
কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, বিভিন্ন উপজেলা থেকে আসা শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করতে সাধারণ শিক্ষার্থীদের হয়ে বাস সার্ভিস চালুর দাবি করে আসছিল ছাত্রলীগ। তাদের দাবির প্রেক্ষিতে আমরা আজ ঈদগাঁও হতে একটি বাস সার্ভিস চালু করেছি। দ্রæত উখিয়া হতেও আমরা একটি বাস সার্ভিস চালু করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও সহকারী অধ্যাপক আবুল কাশেম, সাবেক জেলা ছাত্রলীগ নেতা ইরফানুল হক হিমু, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাক, কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক নুরুল আবরার সাকিব, সৈয়দ সাফাওাত সজিব, আবুল মনসুর, শাহেদুর রহমান, মোঃ আবদুল্লাহ, রবিউল শাকিব, নাজমুজ সাকিব, যায়েদ ফরহাদ, রিয়াজ উদ্দিন রানা, রামু উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক ইব্রাহিম খলিল, ঈদগাঁও উপজেলা ছাত্রলীগে নেতা রাহুল নিনিত, তানিম, কাজি আবদুল্লাহ, ছাত্রলীগ নেতা কাইরুল ইসলাম জিসান, সাজ্জাদ হোসেন, শামসুল আলম আরিয়ান, রিয়াজ উদ্দিন, মোঃ শাউন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।