১৭ এপ্রিল, ২০২৪ | ৪ বৈশাখ, ১৪৩১ | ৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক

শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করলো কক্সবাজার সরকারি কলেজ

বিশেষ প্রতিবেদক:

অবশেষে দুরের শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করেছে কক্সবাজার সরকারি কলেজ প্রশাসন। কলেজ ছাত্রলীগের দাবির পরিপ্রেক্ষিতে উখিয়া এবং ঈদগাঁও থেকে আসা শিক্ষর্থীদের জন্য এ বাস সার্ভিস চালু করা হয়। আজ মঙ্গলবার (১ নভেম্বর) ঈদগাঁও বাস স্ট্যান্ড হতে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দীন বাস সার্ভিসের উদ্বোধন করেন।
এ সময় জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের পাশে ছিল, আছে এবং থাকবে। শিক্ষার্থীদের অধিকার আদায়ে বরাবরের মতোই ছাত্রলীগ আপোষহীন, এক্ষেত্রে এক বিন্দুও ছাড় নয়।
তিনি বলেন, জেলার প্রত্যান্ত অঞ্চল থেকে হাজার হাজার মেধাবী শিক্ষার্থীরা কক্সবাজার সরকারি কলেজে অধ্যয়ন করেন। অধ্যয়নরত অনেক শিক্ষার্থী অস্বচ্ছল হওয়ায় শহরের মেস বা হোষ্টেলে থেকে পড়ালেখা চালিয়ে যাওয়া সম্ভব হয়না। ফলে দুর থেকে কলেজে আসা শিক্ষার্থীরা সড়ক যোগাযোগ নিয়ে নানা বিড়ম্বনায় পড়েন। সাধারণ শিক্ষার্থীদের এ সমস্যা দুর করতে কলেজ বাস সার্ভিস চালুর দাবি জানিয়ে আসছিল ছাত্রলীগ। ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে আজ ঈদগাঁও উপজেলা থেকে বাস সার্ভিস চালু করা হয়েছে। এ জন্য আমি কলেজ প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।
কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, বিভিন্ন উপজেলা থেকে আসা শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করতে সাধারণ শিক্ষার্থীদের হয়ে বাস সার্ভিস চালুর দাবি করে আসছিল ছাত্রলীগ। তাদের দাবির প্রেক্ষিতে আমরা আজ ঈদগাঁও হতে একটি বাস সার্ভিস চালু করেছি। দ্রæত উখিয়া হতেও আমরা একটি বাস সার্ভিস চালু করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও সহকারী অধ্যাপক আবুল কাশেম, সাবেক জেলা ছাত্রলীগ নেতা ইরফানুল হক হিমু, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাক, কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক নুরুল আবরার সাকিব, সৈয়দ সাফাওাত সজিব, আবুল মনসুর, শাহেদুর রহমান, মোঃ আবদুল্লাহ, রবিউল শাকিব, নাজমুজ সাকিব, যায়েদ ফরহাদ, রিয়াজ উদ্দিন রানা, রামু উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক ইব্রাহিম খলিল, ঈদগাঁও উপজেলা ছাত্রলীগে নেতা রাহুল নিনিত, তানিম, কাজি আবদুল্লাহ, ছাত্রলীগ নেতা কাইরুল ইসলাম জিসান, সাজ্জাদ হোসেন, শামসুল আলম আরিয়ান, রিয়াজ উদ্দিন, মোঃ শাউন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।