২৩ জুলাই, ২০২৪ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ১৬ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

লামার মিরিঞ্জায় অগ্নিকান্ডে ৪শ’ একর বাগান পুড়ে ক্ষতিগ্রস্থ :৬টি বসত বাড়ি ভষ্মিভূত: ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি

Lama Photo, Date- 13 march'15
বান্দরবানের লামা মিরিঞ্জা এলাকায় সংগঠিত ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৪ শ’ একর বাগান পুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এসময় ৬টি বসত বাড়ি পুড়ে সম্পূর্ণ ভষ্মিভূত হয়। গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত  একটানা এ অগ্নিকান্ড সংগঠিত হয়। ক্ষতিগ্রস্থ বাগান মালিক ও স্থানীয়দের ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রথমিক ভাবে ধারনা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টাকালে লামা ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও লামা ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, পাহাড়ে ঝোপ-ঝঙ্গল পরিষ্কার করার জন্য লাগানো অগ্নিকান্ড গতকাল শুক্রবার সকাল থেকে আকষ্মিকভাবে ভয়াবহ আকার ধারন করে। বাতাসে আগুনের লেলিহান শিখা চারদিক ছড়িয়ে পড়লে মিরিঞ্জা এলাকার ৫ কিলোমিটার জুড়ে অগ্নিকান্ড ছড়িয়ে পড়ে। এসময় ওই এলাকায় রাবার, সেগুন এবং বিভিন্ন ফলদ বাগানসহ  প্রায় ৪শ, একর ব্যক্তি মালিকানাধীন বাগান পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। একই সময়ে ৬টি বসত বাড়ি পুড়ে সম্পূর্ণ ভষ্মিত’ত হয়। সকাল থেকে বিকাল পর্যন্ত একটানা এ আগুন জ্বলতে থাকে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। পার্শ্ববর্তী কয়েক কিলোমিটার এলাকায় পানির ব্যবস্থা না থাকায় ফায়ার সার্ভিসের লোকজনকে খালি হাতে দিক বেদিক ছুটতে দেখা যায়।  আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টকালে লামা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মোঃ মিযানুর রহমান আহত হন।
লামা ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ রাশেদুল হক জানান, পানির সমস্যার কারনে যথাসময়ে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয় নাই। খবর পেয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার সামসুন নাহার সুমি ও লামা থানা অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।