৩ ফেব্রুয়ারি, ২০২৩ | ২০ মাঘ, ১৪২৯ | ১১ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানোন্নয়নে কক্সবাজার পৌর এলাকায় চলছে দরিদ্রবান্ধব নগর পরিকল্পনা ও উন্নয়ন কাজ   ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ

লামার মিরিঞ্জায় অগ্নিকান্ডে ৪শ’ একর বাগান পুড়ে ক্ষতিগ্রস্থ :৬টি বসত বাড়ি ভষ্মিভূত: ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি

Lama Photo, Date- 13 march'15
বান্দরবানের লামা মিরিঞ্জা এলাকায় সংগঠিত ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৪ শ’ একর বাগান পুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এসময় ৬টি বসত বাড়ি পুড়ে সম্পূর্ণ ভষ্মিভূত হয়। গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত  একটানা এ অগ্নিকান্ড সংগঠিত হয়। ক্ষতিগ্রস্থ বাগান মালিক ও স্থানীয়দের ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রথমিক ভাবে ধারনা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টাকালে লামা ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও লামা ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, পাহাড়ে ঝোপ-ঝঙ্গল পরিষ্কার করার জন্য লাগানো অগ্নিকান্ড গতকাল শুক্রবার সকাল থেকে আকষ্মিকভাবে ভয়াবহ আকার ধারন করে। বাতাসে আগুনের লেলিহান শিখা চারদিক ছড়িয়ে পড়লে মিরিঞ্জা এলাকার ৫ কিলোমিটার জুড়ে অগ্নিকান্ড ছড়িয়ে পড়ে। এসময় ওই এলাকায় রাবার, সেগুন এবং বিভিন্ন ফলদ বাগানসহ  প্রায় ৪শ, একর ব্যক্তি মালিকানাধীন বাগান পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। একই সময়ে ৬টি বসত বাড়ি পুড়ে সম্পূর্ণ ভষ্মিত’ত হয়। সকাল থেকে বিকাল পর্যন্ত একটানা এ আগুন জ্বলতে থাকে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। পার্শ্ববর্তী কয়েক কিলোমিটার এলাকায় পানির ব্যবস্থা না থাকায় ফায়ার সার্ভিসের লোকজনকে খালি হাতে দিক বেদিক ছুটতে দেখা যায়।  আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টকালে লামা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মোঃ মিযানুর রহমান আহত হন।
লামা ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ রাশেদুল হক জানান, পানির সমস্যার কারনে যথাসময়ে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয় নাই। খবর পেয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার সামসুন নাহার সুমি ও লামা থানা অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।