৩০ জানুয়ারি, ২০২৩ | ১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর   ●  তত্ত্বাবধায়কের কাছে ভুক্তভোগীর আবেদন চিকিৎসার জন্য টাকা দাবি করলো নার্স, হুমকির অভিযোগ   ●  ডিজিটাল আইল্যান্ডকে স্মার্ট আইল্যান্ডে পরিণত করার পেছনের গল্প রচনা করবে ছাত্রলীগ

রোববার থেকে ২০ দলের ফের ৭২ ঘণ্টার হরতাল

 Salauddin-thereport24
অনির্দিষ্টকালের চলমান অবরোধের পাশাপাশি আবারো রোববার সকাল ৬ টা থেকে বুধবার সকাল ৬ টায় পর্যন্ত দেশব্যাপী ৭২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।

শনিবার দুপুরে ২০ দলের পক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এক বিবৃতিতে এ হরতালের ঘোষণা দেন। একই সঙ্গে সোমবার দেশব্যাপী গণমিছিল করারও ঘোষণা দেন।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, বাকশালী শাসনের পুরনো মডেলের নতুন সংস্করণই বর্তমান আওয়ামী লীগের শাসকগোষ্ঠী অনুসরণ করে যাচ্ছে হত্যার রাজনীতি বাস্তবায়নের মধ্য দিয়ে। জনবিচ্ছিন্ন আওয়ামী সরকার গণতন্ত্রের ঠিকানা থেকে যোজন যোজন দূরে অবস্থান করছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন রাজনৈতিক রাষ্ট্রের (চড়ষরঃরপধষ ঝঃধঃব) চেহারা হারাতে বসেছে। জনগণ এখন রাষ্ট্রকে ভয় পায়। কর্তৃত্ববাদী সরকার রাষ্ট্রক্ষমতায় টিকে থাকার জন্য চূড়ান্ত পর্যায়ের হত্যাযজ্ঞে মেতে উঠেছে। গুম, খুন, অপহরণ ও গণগ্রেফতারসহ সীমাহীন জুলুম-নির্যাতন, হামলা-মামলায় জর্জড়িত জনগণ এখন যেকোন মূহুর্তে অবৈধ সরকারের বিরুদ্ধে গণবিস্ফোরণ ঘটাতে প্রস্তুত। রাষ্ট্রীয় নৈরাজ্যের বিরুদ্ধে সকল সামাজিক শক্তি ও গণশক্তির ঐক্যবদ্ধ প্রতিরোধের মুখে স্বৈরশাসনের পতন অনিবার্য।

সালাহ উদ্দিন বলেন, অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে, দেশব্যাপী আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক বিচারবর্হির্ভুত হত্যাকা-, সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের কর্তৃক বিরোধীদলীয় নেতা-কর্মীদেরকে গুম, খুন, অপহরণ, পঙ্গু ও আহত, দেশব্যাপী বিরোধী দলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদে, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে, আগামীকাল ৮ মার্চ রোববার সকাল ৬টা থেকে ১১ মার্চ বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল পালিত হবে। পাশাপাশি শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া ৯ মার্চ সোমবার সারাদেশে সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিল অনুষ্ঠিত হবে।

চলমান অবরোধ এবং রোববার সকাল ৬টা থেকে দেশব্যাপী ৭২ ঘণ্টার হরতাল ও সোমবারের গণমিছিল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে ২০ দলীয় জোট নেতা বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে উদ্বাত্ত আহবান জানাচ্ছি।”

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।