১২ জুলাই, ২০২৪ | ২৮ আষাঢ়, ১৪৩১ | ৫ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত   ●  উখিয়ায় পারিবারিক পুষ্টি বাগান মেটাচ্ছে সবজির চাহিদা   ●  বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির থাইংখালী সার্ভিস সেন্টারের ৬ষ্ঠ পিএফটি মিটিং অনুষ্ঠিত   ●  পর্যটনের অ্যাম্বাসেডর চালকরা- এডিএসপি জসিম উদ্দিন চৌধুরী

সভাপতি প্রজ্ঞাবিনয় ভিক্ষু, সাধারন সম্পাদক সুমন বড়ুয়া তাতু

রামু পূর্ব রাজারকুল সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহার পরিচালনা কমিটি গঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ কক্সবাজারের রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের পূর্ব রাজারকুল সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে গত ৩১ মে বিকেলে উত্তর ফতেখাঁরকুল বিবেকারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত শীলমিত্র থের’র সভাপতিত্বে বিহার প্রাঙ্গনে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞাবিনয় ভিক্ষুকে সভাপতি ও শিক্ষক সুমন বড়ুয়া তাতুকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট নতুন বিহার কমিটি গঠন করা হয়েছে। একই সাথে উত্তর ফতেখাঁরকুল বিবেকারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত শীলমিত্র থেরকে প্রধান উপদেষ্ঠা করে ১৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

সভার শুরুতে বিগত পরিচালনা কমিটি এবং বর্তমান পরিচালনা কমিটির সকল সদস্য ও গ্রামবাসীর প্রত্যক্ষ ও সর্বসম্মতিক্রমে একটি বাছাই কমিটি গঠন করা হয়। উক্ত বাছাই কমিটিতে গ্রামের গণ্যমান্য মুরব্বিগণের পক্ষে অনিল চন্দ্র বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা পরেশ বড়ুয়া, রাজারকুল ইউপি (৩নং)ওয়ার্ডের মহিলা মেম্বার আঙ্গুর প্রভা বড়ুয়াসহ সভার আয়োজক এডভোকেট শিরুপন বড়ুয়াকে অন্তর্ভুক্ত করা হয়। উক্ত বাছাই কমিটি নিজেদের মধ্যে আলোচনার ভিত্তিতে বিহার পরিচালনা কমিটির সদস্যগণের নাম বাছাই করেন। বাছাই কমিটির কর্মকর্তা এডভোকেট শিরুপন বড়য়া উপস্থিত গ্রামবাসীর উপস্থিতিতে কমিটির সদস্যগণের নাম ঘোষনা করলে গ্রামবাসী সাধুবাদের সহিত নতুন কমিটির সদস্যদের অনুমোদন প্রদান করেন। একই সাথে বিহার পরিচালনায় উপদেষ্ঠা কমিটিও গঠন করা হয়। আগামী ১ জুলাই হতে বিহারের নতুন পরিচালনা কমিটির কার্যক্রম শুরু করার বিষয়টিও অনুমোদিত হয়।
বিহার পরিচালনা কমিটির মধ্যে সভাপতি, সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহার অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞাবিনয় ভিক্ষু, সহ-সভাপতি দুলাল বড়ুয়া, রতন বড়ুয়া,(মংগ), বাদল বড়ুয়া, সাধারন সম্পাদক শিক্ষক সুমন বড়ুয়া (তাতু), সহসাধারন সম্পাদক সৌরভ বড়ুয়া শিপন, অর্থ সম্পাদক নিরুপন বড়ুয়া, সহ অর্থ সম্পাদক বিকাশ বড়ুয়া ভেদু, পাঠাগার সম্পাদক অসীম বড়ুয়া শিক্ষক, সহ পাঠাগার সম্পাদক সৌমিক বড়ুয়া পিটু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম বড়ুয়া, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চয়ন বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শিপ্ত বড়ুয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক রানা বড়ুয়া। সদস্য যথাক্রমে সকিন্দ্র বড়ুয়া, মাধবী বড়ুয়া, সপ্ননীতা বড়ুয়া, আদর্শ বড়ুয়া, জয়ন্তী বড়ুয়া, সরবালা বড়য়া, সজল বড়ুয়া,(ভূমি দাতা পরিবার) পটল বড়ুয়া, নিকাশ বড়ুয়া ননা, সিপন বড়ুয়া, সোহলে বড়ুয়া প্রমুখ।
বিহারের উপদেষ্ঠা কমিটির মধ্যে প্রধান উপদেষ্টা ভদন্ত শীলমিত্র থের। উপদেষ্ঠা কমিটির সদস্যরা হলেন, জয়সেন বড়ুয়া, অনিল চন্দ্র বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা পরেশ বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা অলক বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা রমেশ বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা ফনিন্দ্র বড়ুয়া, ভবতোষ বড়ুয়া, সচীন্দ্র বড়ুয়া, সুনিয়া বড়ুয়া, জীবেন্দ্র বড়ুয়া, ডাঃ অরীন্দ্র বড়ুয়া, পরিমল বড়ুয়া, মহেন্দ্র বড়ুয়া, ক্ষেমেন্দ্র বড়ুয়া, নির্মল বড়–য়া প্রঃ মঙ্গ ও সাবেক এমইউপি স্বপন বড়ুয়া।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।