২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১ | ১৩ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান

প্রশাসনের বাধায় কেন্দ্রীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করতে পারেনি বিএনপি

প্রশাসনের বাধায় কেন্দ্রীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করতে পারেনি বিএনপি
প্রশাসনের বিধি নিষেধের প্রতিবন্ধকতার কারণে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা সম্ভব হয়নি বলে অভিযোগ করেছে বিএনপি।বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী শীর্ষ নিউজকে বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলাকে পুলিশ বাহিনী নিজেদের কাজে ব্যবহার করছে। যা কখনো কোনো সভ্য রাষ্ট্রে কাম্য হতে পারে না।

এ বিষয়ে চেয়ারপারসনের আরেক উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান শীর্ষ নিউজকে বলেন, স্বাধীনতা ও জাতীয় দিবসে একটি স্বাধীন দেশে রাজনৈতিক দলের কার্যালয়ে স্বাধীন দেশের পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করতে না পারাটা একদিকে যেমন কষ্টের অন্যদিকে লজ্জার।

তিনি অভিযোগ করে বলেন, আইন শৃঙ্খলা বাহিনী বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে তাদের ক্যাম্পে পরিণত করেছে। যা কোনো স্বাধীন দেশে হতে পারে না। বর্তমানে দেশের গণতন্ত্র ভুলণ্ঠিত।

এ ব্যাপারে নয়া পল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বেতনভুক্ত কর্মচারী আব্দুল জলিল শীর্ষ নিউজকে বলেন, ৩ জানুয়ারি রাত থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে রেখেছে প্রশাসন। ফলে কার্যালয়ের ভেতর থেকে ৩ জানুয়ারি রাত ১১ টার পর হতে কোনো কিছু বের করতে দেয়নি এমনকি কাউকে প্রবেশ করতে দেয়নি পুলিশ।

তিনি বলেন, আমি ২৫ মার্চ বুধবার সকালে নয়া পল্টনে অবস্থিত দলীয় কার্যালয়ে প্রবেশ করতে চাইলে দায়িত্বরত আইন শৃঙ্খলা বাহিনী আমাকে পল্টন মডেল থানায় যোগাযোগ করতে বলেন। পরবর্তীতে আমি পল্টন থানায় কর্মরত (ভারপ্রাপ্ত) ওসি গোলাম মোর্শেদের সঙ্গে দেখা করি। তখন পল্টন থানার ওসি গোলাম মোর্শেদ জানায়, দলীয় কার্যালয়ে প্রবেশের ক্ষেত্রে আমি কিছুই জানি না। এটা ডিসি স্যার বলতে পারবেন।

আব্দুল জলিল বলেন, ওসি স্যারের নির্দেশনা মোতাবেক আমি ডিসি স্যারের সঙ্গে যোগাযোগ করলে ডিসি স্যারও আমাকে জানায়, উপর মহলের নির্দেশনা ছাড়া এ ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।