২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

রঙ্গন’র কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

নন্দনতত্ত্ব ও ললিতকলা চর্চাকেন্দ্র ‘রঙ্গন’র এক সভা গতকাল বিকেলে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের পরিচালক মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১৪২২ বঙ্গাব্দ, পহেলা বৈশাখ বাংলা নববর্ষ বরণ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। রঙ্গন’র কার্যনির্বাহী পরিষদের পরবর্তী সভায় প্রস্তাবিত অনুষ্ঠানের বিস্তারিত কর্মসূচী নির্ধারণ করা হবে। এই সভায় অন্যতম উপদেষ্টা ও কার্যনির্বাহী পরিষদের সদস্যদের উপস্থিতিতে কক্সবাজার সাংস্কৃতিক জোট রঙ্গন’কে বয়কট সম্পর্কিত স্থানীয় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা ও মতবিনিময় হয়। একটি প্রতিক্রিয়াশীল রাজনৈতিক দল এবং তার অঙ্গ সংগঠনের সাথে জড়িয়ে রঙ্গন‘র কর্মকান্ড নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশে সভায় বিস্ময় ও অসন্তোষ প্রকাশ করা হয়। জোটের বিবৃতিতে উল্লেখিত রাজনৈতিক দলের সাথে রঙ্গন’র নূন্যতমও সম্পৃক্ততা নেই। প্রতিষ্ঠাকাল হতে রঙ্গন দেশপ্রেম, মুক্তিযুদ্ধের চেতনা, নন্দনতত্ত্ব ও ললিতকলা চর্চা ও বিকাশের ক্ষেত্রে কাজ করে চলেছে। তথ্য ভিত্তিক ও বিচার বিশ্লেষণ না করে এবং কারো শোনা কথায় বিভ্রান্ত হয়ে সাংস্কৃতিক জোট রঙ্গন’কে বয়কটের মত উক্ত পদক্ষেপ নিয়েছে বলে রঙ্গন মনে করে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কতিপয় সাংস্কৃতিক ব্যক্তিত্বদের (জোটের বিজ্ঞপ্তির ভাষায়) ব্যবহার করা প্রসঙ্গে রঙ্গন মনে করে, সাহিত্য ও সংস্কৃতির জন্য নিবেদিত এ সকল ব্যক্তিদের প্রসঙ্গ টানতে আরও সচেতনতা অবলম্বন করা উচিত। দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ রঙ্গন ভবিষ্যত কর্মকান্ডের মাধ্যমে সাংস্কৃতিক জোটের এ ভ্রান্ত ধারণাকে জয় করবে। কেননা, জোটের মত একটি প্রতিশ্রুতিশীল সংগঠন রঙ্গন সম্পর্কে যে অপপ্রচার করেছে, তা ভিত্তিহীন। রঙ্গন সাংস্কৃতিক জোটের কখনোই প্রতিপক্ষ নয়, বরং জোটের কার্যক্রমকে শ্রদ্ধা ও সমর্থন করে। সাংস্কৃতিক সংগঠনের অভিভাবক হিসেবে সাংস্কৃতিক জোট রঙ্গন‘র কার্যক্রম পর্যবেক্ষণ করে সাংস্কৃতিক আন্দোলনকে আরো বেগবান করতে সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করে।
অনুষ্ঠিত সভায় উপ-পরিচালক ও কার্যনির্বাহী পরিষদের সদস্যদের মধ্যে আলোচনায় অংশ নেন, পারিয়েল সামিহা শারিকা, তানবীর সরওয়ার রানা, তৌফিকুল ইসলাম লিপু, আমিনুল হক আমীন, পাপিয়া আক্তার, মিজানুল হক, মাহমুদ বিন আবদুর রহমান, ইশরাত হক সান্তম, শাহিনা আক্তার উর্মি, ফারিয়া চৌধুরী পিয়াল প্রমূখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।