১৭ এপ্রিল, ২০২৪ | ৪ বৈশাখ, ১৪৩১ | ৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক

মেরুদণ্ডহীন ইসি দিয়ে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না : ফখরুল

Fakrul-Islam20160810190943
বর্তমান মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন (ইসি) দিয়ে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার ২০-দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে বিএনপি নেতা এ কথা বলেন।

বিএনপি নেতা আরো বলেছেন, জনগণের প্রত্যক্ষ ভোট ছাড়া যে পদ্ধতিতে জেলা পরিষদ নির্বাচন হতে যাচ্ছে তা সংবিধান পরিপন্থী।

মির্জা ফখরুল অভিযোগ করেন, রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে এর আগের সব স্থানীয় সরকার নির্বাচন সরকার নিজেদের পক্ষে নিয়ে গেছে। আসন্ন জেলা পরিষদ নির্বাচনও সুষ্ঠু হবে না বলে তিনি মনে করেন। তবে এ নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি দলীয় ফোরামে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।

মির্জা ফখরুলের মতে, সরকার একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চায়। গত তিন মাসে ১৫১ জনকে বিনা বিচারে হত্যা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে স্ববিরোধিতা কাজ করছে।

বিএনপি নেতা বলেন, ‘জেলা পরিষদ নির্বাচন যে পদ্ধতিতে হতে যাচ্ছে, যেটা ঘোষণা করা হয়েছে তা সংবিধানের যে মৌলিক বিষয়টি রয়েছে তার পরিপন্থী। এই নির্বাচন ব্যবস্থাই, সামগ্রিকভাবে নির্বাচন ব্যবস্থাই এখন আর কাজ হচ্ছে না। এটা পুরোপুরি ব্যর্থ হয়েছে। বর্তমান যে নির্বাচন কমিশন তার অধীনে কখনোই কোনো নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন হয়নি। আর ভবিষ্যতে একটি নির্বাচন তারা করার সুযোগ পাবেন না, সেটাও হবে না।’

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।