১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

মহাসড়কে ফুটপাত দখলমুক্ত করার উদ্যোগ নিয়েছে মালুমঘাট হাইওয়ে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার -চট্রগ্রাম মহাসড়কে যানচলাচল নির্বিঘ্ন করার লক্ষ্যে ফুটপাত দখলমুক্ত করা উদ্যোগ নিয়েছে মালুমঘাট হাইওয়ে থানা পুলিশ। সোমবার মহাসড়কের খুটাখালী বাজারের সড়কের অংশের দোকান উচ্ছেদ করা হয়। মালুমঘাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. ইকবাল বাহার মজুমদার  বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মহাসড়কের পাশে মুল দোকানের সামনে ফুটপাতের উপর দোকান বসিয়ে একশ্রেণীর লোকজন ব্যবসা করে আসছিল। যার ফলে সড়কে যানজট সৃষ্টি হয়। মহাসড়ককে যানজটমুক্ত রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে।
তিনি জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে দাবি করেন।

এদিকে গত রোববার জাতীয় নিরাপদ সড়ক দিবসে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, কক্সবাজারে ঐতিহ্যগতভাবে রাস্তার উপর হাট বাজার বসানো হয়। বিশেষ করে গরুর বাজারগুলো দুর্ঘটনার অন্যতম কারণ। তাই আগামী অর্থ বছর থেকে রাস্তার উপর থেকে সব বাজার সরানো হবে। এতে কমে আসবে দুর্ঘটনা।

তিনি আরও বলেন, চালকদের অদক্ষতা ও অসচেতনতার কারণে প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনা। তাই সড়ক দুর্ঘটনা রোধে আগে নিজেদের সচেতন হতে হবে। মানতে হবে ট্রাফিক আইন। জনসচেতনতা বৃদ্ধি করতে প্রশিক্ষণ ও প্রচারণা প্রয়োজন বলে মন্তব্য করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।