২২ জুন, ২০২৪ | ৮ আষাঢ়, ১৪৩১ | ১৫ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  সোনারপাড়া উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০১৯-এর ঈদ পূণর্মিলন অনুষ্ঠিত হয়েছে   ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি

সালাহ উদ্দিনের ফেরত দাবিতে ৪৮ ঘণ্টার হরতাল

বুধবার থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত হরতাল
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিনকে অনতিবিলম্বে তার পরিবারের কাছে ফেরত দেয়া ও সরকারকে আলোচনার মাধ্যমে সংকট সমাধানের দাবিতে আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু ও দলের মুখপাত্র ২০ দলের পক্ষ থেকে ডাকা হরতালের এ ঘোষণাটি মঙ্গলবার গণমাধ্যমে এক বিবৃতিতে জানানো হয়েছে। এসময় তিনি উল্লেখ করেন অবরোধের পাশাপাশি হরতালও চলবে। হরতালের মধ্যেই বৃহস্পতিবার সারা দেশে ২০ দলীয় জোটের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল হবে।

এ মুখপাত্র বলেন, দেশবাসী জানে, চলমান রাজনৈতিক সংকট নিরসন করতে এবং জনগণের ভোটের অধিকারসহ অন্যান্য গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের প্রধান বেগম খালেদা জিয়া আলোচনার প্রস্তাব দিয়েছেন।

সুশীল সমাজ ও পেশাজীবীসহ দেশের প্রায় সকল গণতান্ত্রিক মহল এবং আন্তর্জাতিক সম্প্রদায়ও একটি সুষ্ঠু পরিবেশ সৃষ্টির মাধ্যমে আলোচনার পথে সংকট নিরসনের অব্যাহত আহ্বান জানিয়ে আসছেন।

তিনি আরো বলেন, দুর্ভাগ্যের বিষয় ভোটারবিহীন ও প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচনী প্রহসনের মাধ্যমে ক্ষমতা করায়ত্ত্বকারী সরকার কোনো আহ্বানেই সাড়া দেয়নি। বরং তারা হত্যা, গুম, অপহরণ, জুলুম-নির্যাতন ও গ্রেফতারের মাধ্যমে সৃষ্টি করা অস্বাভাবিক পরিস্থিতি অব্যাহত রেখে তথাকথিত উন্নয়নের ধারার নামে তাদের অবৈধ শাসন এবং লুটপাট ও দুর্নীতির ধারাকেই প্রলম্বিত করতে চাইছে। তাদের সীমাহীন অপকর্ম ও রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদের সকল পথ তারা রুদ্ধ করেছে।

এ সবের প্রকৃত চিত্র সংবাদ-মাধ্যমে তুলে ধরার সুযোগও সংকুচিত করে ফেলা হয়েছে। পাশাপাশি বিরোধী দলের বিরুদ্ধে তারা একটানা মিথ্যাচার করে চলেছে। এমতাবস্থায় দেশব্যাপী অবরোধের শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাওয়া ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা রাখা হয়নি বলে উল্লেখ করেন তিনি।

এসময় তিনি বলেন, বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব, সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করে নিয়ে যাবার পর ৭ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত তাকে মুক্তি দেয়া কিংবা আদালতে হাজির করা হয়নি। অতি সম্প্রতি জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনসহ দেশব্যাপী আরো অনেক নেতা-কর্মীর ক্ষেত্রেও একই ধরনের ঘটনা ঘটানো হয়েছে।

সালাহউদ্দিনকে গ্রেফতারের কথা অস্বীকার করে সরকারের পক্ষ থেকে উচ্চ আদালতে সাজানো গল্প ফাঁদা হয়েছে এবং শীর্ষ পর্যায় থেকে উৎকট ব্যঙ্গ-বিদ্রুপ করা হয়েছে। এতে তার পরিবারের এবং আমাদের উৎকণ্ঠা তীব্র হচ্ছে।

২০ দলীয় জোটের নেতা-কর্মী ছাড়াও সকল গণতান্ত্রিক ব্যক্তি ও শক্তিসহ দেশবাসীর প্রতিও আমরা ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের উদাত্ত্ব আহ্বান জানাচ্ছি বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন।

এছাড়াও হরতাল শেষে শুক্রবার সারা দেশে সালাহউদ্দিনের জন্য সকল মসজিদে দোয়া এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা করার জন্যও আমরা বিনীত অনুরোধ জানানো হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।