১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

বিষাদের সুরে প্রিয় শিক্ষকদের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক:

যে শিক্ষকরা আজীবন শুধু বিদ্যালয় ও ছাত্রদের নিয়ে ভেবেছেন, নীতি, আদর্শ ও পাণ্ডিত্যে যারা অনন্য, বিদ্যা শিক্ষা দিয়েই দায়িত্ব শেষ করেননি তারা। নৈতিক শিক্ষা দেয়ার পাশাপাশি খোঁজ রেখেছেন সব ছাত্রের। পুরো জীবনে নিজেদের আদর্শ থেকে বিচ্যুত হননি।

তারা হলেন, সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ শফিউল করিম ও সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু মিলন কুমার বড়ুয়া।

শিক্ষকদের প্রতি গভীর শ্রদ্ধাবোধ ও ভালোবাসার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে দুই শিক্ষককে অবসর জনিত এক বিদায়ী অনুষ্ঠান বিদ্যালয় মিলনায়তনে আবেগঘন পরিবেশে বিদায়ী সংবর্ধনা দিয়েছে স্কুলের ম্যানেজিং কমিটি, শিক্ষকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীরা।

বিদায়কালে উপস্থিত অতিথি, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীগণ অশ্রুসিক্ত নয়নে বিদায়ী শিক্ষকের সংবর্ধনা প্রদানকালে কান্নায় ভেঙ্গে পড়েন। শিক্ষকের প্রতি এই ধরনের বিরল সংবর্ধনা সহসা চোখে পড়ে না। শিক্ষার্থীদের এ ধরনের অশ্রুসজল ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে বিদায় অনুষ্ঠানটি উপস্থিত সকলের হৃদয় স্পর্শ করে।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয়ের সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম ছৈয়দ আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য জালাল আহমদ, সাবেক সভাপতি ও শিক্ষানুরাগী আবুল ফজল বাবুল, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য খায়রুল আমিন, শাহাব উদ্দিন, আবুল কালাম, জাহেদুল আলম, সাবেক সদস্য মাওলানা মোহাম্মদ আবুল বশর, মোঃ ফায়সাল, সোনারপাড়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান, বিশিষ্ট ব্যবসায়ী এইচএম জসিম উদ্দিন এবং অত্র বিদ্যালয়ের শিক্ষকগণ।

সভায় বক্তাগণ বিদায়ী শিক্ষক মোঃ শফিউল করিম ও বাবু মিলন কুমার বড়ুয়ার কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, নিজের মেধা, শ্রম, বুদ্ধি ও অদম্য ইচ্ছাশক্তির মাধ্যমে তিনি বিদ্যালয়ের সকলকেই আপন করে নিয়েছিলেন। শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো করে শিক্ষাপ্রতিষ্ঠানের বাহিরেও পাশে থাকতেন। প্রতিষ্ঠানের যে কোন কাজে সবার আগে থাকতেন। তাদের এমন বিদায়ে প্রতিষ্ঠানটির অপূরণীয় ক্ষতি হলো। তাদের সততা ও নিষ্ঠার মাধ্যমে বিদ্যালয় সুন্দর ও সুচারুরূপে পরিচালনা করার ক্ষেত্রে সহযোগিতা করায় আগত অতিথি এবং স্কুল ম্যানেজিং কমিটি সকলেই তাদের ভুয়সি প্রশংসা এবং দীর্ঘায়ু সুস্থ্য জীবন কামনা করেন।

বিদায়ী বক্তব্যে শিক্ষক বাবু মিলন কুমার বড়ুয়া ও মোঃ শফিউল করিম জীবনের শুরু থেকে এ পর্যন্ত সময়ের স্মৃতিচারণ করেন এবং সকলের কাছে দোয়া প্রত্যাশা করেন।

পরিশেষে বিদায় অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে বিদায়ী শিক্ষকদের নানা উপহার দেওয়া হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।