৮ ডিসেম্বর, ২০২৩ | ২৩ অগ্রহায়ণ, ১৪৩০ | ২৩ জমাদিউল আউয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  আরসা প্রধান আতাউল্লাহসহ ৪৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা   ●  কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৮ ডাকাত আটক   ●  হলফনামা বিশ্লেষণ: ৫ বছরে এমপি আশেকের সম্পদ বেড়েছে ২ কোটি টাকার কাছা-কাছি   ●  ২১ দিন বন্ধের পর মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এল পন্যবাহি চারটি ট্রলার   ●  মহেশখালীতে সাবেক ইউপি সদস্যেকে পিটিয়ে হত্যা   ●  ভ্রাতৃঘাতি দেশপ্রেমহীন রোহিঙ্গা আরসা-আরএসও প্রসঙ্গে; এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর   ●  কক্সবাজারে রেল : শুরুতেই ইজিবাইক চালকদের দৌরাত্ম্য ২০ টাকা ভাড়া রাতা-রাতি ৫০ টাকা!   ●  মাদক কারবারিদের হুমকির আতঙ্কে ইউপি সদস্য কামালের সংবাদ সম্মেলন   ●  সালাহউদ্দিন সিআইপি ও এমপি জাফরকে আদালতে তলব   ●  কক্সবাজার-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন এমপি জাফর আলম

বিদেশে বাংলাদেশী তরুণরা সুনামের সহিত কাজ করছে-পিয়েরি মায়াদোঁ

DSCN1522
রাষ্ট্রদূত ও ইউরোপিয়ান ইউনিয়ন ডেলিগেশন,বাংলাদেশ প্রধান পিয়েরি মায়াদোঁ বলেছেন, চারিদিকে উগ্রতা, হিং¯্রতাসহ জঙ্গী কার্যক্রম লক্ষ্য করা যাচ্ছে। যুবসমাজ এসব অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। যুবকদের উগ্র মতবাদ থেকে ফিরিয়ে আনতে হবে। তাদের জন্য মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা, কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। উগ্র মতবাদকে রুখে দিয়ে মানবাধিকার বিষয়ে, মতামত প্রকাশের স্বাধীনতা ও নারীর ক্ষমতায়নে উদ্ভুদ্ধ করতে হবে। তিনি বলেন, তরুণ নেতৃত্বই পারে বাংলাদেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে। দেশের বাইরে বাংলাদেশের তরুণরা সুনামের সহিত কাজ করে যাচ্ছে।
সোমবার (৯ মার্চ) রামুতে ‘শান্তি প্রতিষ্ঠায় যুব সমাজের ভূমিকা’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। রাষ্ট্রদূত বলেন, এটি একটি সময়োপযোগী উদ্যোগ। কর্মশালা থেকে শিক্ষা নিয়ে শান্তির দূত হিসেবে সুন্দর দেশ গঠনে ভূমিকা রাখবে এই প্রত্যাশা করেন তিনি।
সভাপতিত্ব করেন বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর প্রেসিডেন্ট এম্বেসেডর ফারুখ ছোবহান। বক্তব্য রাখেন, শিক্ষাবিদ প্রফেসর মোশতাক আহমদ, বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর ভাইস প্রেসিডেন্ট এম্বেসেডর মো: হুমায়ন কবির, সিনিয়র রিসার্চ ডাইরেক্টর মোহাম্মদ হুমায়ন কবির, কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাসুদ হোসেন। অনুষ্ঠানে রামু উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম, চিত্রশিল্পী তানভির সরওয়ার রানা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. শওকত হোসেন, জাগো নারী উন্নয়ন সংস্থা,কক্সবাজারের চেয়ারম্যান শিউলি শর্মাসহ সাংবাদিক, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও তিনদিন ব্যাপী কর্মশালায় অংশগ্রহণকারী স্কুল,কলেজ, মাদ্রাসার ৩০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।