১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা

বিদেশে বাংলাদেশী তরুণরা সুনামের সহিত কাজ করছে-পিয়েরি মায়াদোঁ

DSCN1522
রাষ্ট্রদূত ও ইউরোপিয়ান ইউনিয়ন ডেলিগেশন,বাংলাদেশ প্রধান পিয়েরি মায়াদোঁ বলেছেন, চারিদিকে উগ্রতা, হিং¯্রতাসহ জঙ্গী কার্যক্রম লক্ষ্য করা যাচ্ছে। যুবসমাজ এসব অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। যুবকদের উগ্র মতবাদ থেকে ফিরিয়ে আনতে হবে। তাদের জন্য মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা, কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। উগ্র মতবাদকে রুখে দিয়ে মানবাধিকার বিষয়ে, মতামত প্রকাশের স্বাধীনতা ও নারীর ক্ষমতায়নে উদ্ভুদ্ধ করতে হবে। তিনি বলেন, তরুণ নেতৃত্বই পারে বাংলাদেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে। দেশের বাইরে বাংলাদেশের তরুণরা সুনামের সহিত কাজ করে যাচ্ছে।
সোমবার (৯ মার্চ) রামুতে ‘শান্তি প্রতিষ্ঠায় যুব সমাজের ভূমিকা’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। রাষ্ট্রদূত বলেন, এটি একটি সময়োপযোগী উদ্যোগ। কর্মশালা থেকে শিক্ষা নিয়ে শান্তির দূত হিসেবে সুন্দর দেশ গঠনে ভূমিকা রাখবে এই প্রত্যাশা করেন তিনি।
সভাপতিত্ব করেন বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর প্রেসিডেন্ট এম্বেসেডর ফারুখ ছোবহান। বক্তব্য রাখেন, শিক্ষাবিদ প্রফেসর মোশতাক আহমদ, বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর ভাইস প্রেসিডেন্ট এম্বেসেডর মো: হুমায়ন কবির, সিনিয়র রিসার্চ ডাইরেক্টর মোহাম্মদ হুমায়ন কবির, কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাসুদ হোসেন। অনুষ্ঠানে রামু উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলাম, চিত্রশিল্পী তানভির সরওয়ার রানা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. শওকত হোসেন, জাগো নারী উন্নয়ন সংস্থা,কক্সবাজারের চেয়ারম্যান শিউলি শর্মাসহ সাংবাদিক, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও তিনদিন ব্যাপী কর্মশালায় অংশগ্রহণকারী স্কুল,কলেজ, মাদ্রাসার ৩০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।